২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহার দাবি বাকাছাপের

-

শান্তিপূর্ণ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাঙ্গনকে পরিকল্পিতভাবে অশান্ত করার অপপ্রয়াস কোনোভাবে মেনে নেয়া হবে না উল্লেখ করে ছাত্র নেতৃবৃন্দ অবিলম্বে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ হ্রাসে শিক্ষামন্ত্রীর আত্মঘাতী বক্তব্য অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানান। তারা বলেন, বিশ্ব প্রেক্ষাপটে নানা প্রতিকূল পরিস্থিতিতে যখন প্রধানমন্ত্রী জনজীবনে স্বস্তি আনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, ঠিক সেই মুহূর্তে অভিভাবকদের অর্থ সাশ্রয়ের খোঁড়া যুক্তি দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ হ্রাসে শিক্ষামন্ত্রীর অযাচিত বক্তব্য দেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা ও প্রকৌশল অঙ্গনকে উত্তপ্ত করে তুলেছে। গতকাল রোববার বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, গ্লাস অ্যান্ড সিরামিক্স ইনস্টিটিউট, গ্রাফিক আর্টস ইনস্টিটিউট শাখার উদ্যোগে তেজগাঁওস্থ ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে ছাত্র নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বক্তারা বলেন, ডিগ্রি ইঞ্জিনিয়ারিং, কৃষি ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য শিক্ষা কোর্সের মেয়াদ হ্রাস করার পরিকল্পনা না নিয়ে শুধু কেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ হ্রাসের ষড়যন্ত্র করা হচ্ছে? শিক্ষামন্ত্রীর এ ধরনের গোষ্ঠীপ্রীতি কর্মকাণ্ডের ফলে পলিটেকনিক শিক্ষাব্যবস্থায় যে অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হবে, যা সরকারের জন্য শুভ বার্তা বয়ে আনবে না বলে ছাত্র নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তারা বলেন, জীবন দিয়ে হলেও ছাত্ররা এই ষড়যন্ত্র প্রতিহত করবে।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আইডিইবির সাধারণ সম্পাদক মো: শামসুর রহমান, কেন্দ্রীয় সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো: ফজলুর রহমান খান, সদস্যসচিব মির্জা এটিএম গোলাম মোস্তফা, বাকাছাপ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: মেহেদি হাসান, মো: সাইফুল আলম মোল্লা, বাকাছাপ গ্লাস অ্যান্ড সিরামিক ইনস্টিটিউট শাখার সভাপতি শাহরিয়ার শাকিল ও সাধারণ সম্পাদক শোয়েব মণ্ডল, গ্রাফিক আর্টস ইনস্টিটিউট শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ ছাত্রনেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement