২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দর্জি মনিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

-

রাজধানীর কামরাঙ্গীরচর থানার চাঁদাবাজি-প্রতারণার মামলায় ‘জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে একটি ভুঁইফোড় সংগঠনের সভাপতি মনির খান ওরফে দর্জি মনিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ পরোয়ানা জারি করেন।
গতকাল বৃহস্পতিবার কামরাঙ্গীরচর থানার নিবন্ধন কর্মকর্তা হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার মামলার চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। এ দিন দর্জি মনির আদালতে হাজির হয়নি। বিচারক বিশেষ ক্ষমতা আইনের মামলার চার্জশিট দেখিলাম বলে স্বাক্ষর করে মামলার বদলির আদেশ দেন। এ ছাড়া দণ্ডবিধি আইনের মামলার চার্জশিট গ্রহণ করেন। একই সাথে দর্জি মনির আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
২০২১ সালের ৩ আগস্ট চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তি মনিরের বিরুদ্ধে মামলা করেন। গত ৭ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা কামরাঙ্গীরচর থানার পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম বিশেষ ক্ষমতা ও দণ্ডবিধি আইনে পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ছোট একটি দর্জির দোকানে কাজ করতেন মনির। হঠাৎ করে নিজেকে রাজনৈতিক নেতা হিসেবে পরিচয় দিতে শুরু করেন। ফেসবুকে যুক্ত হন একাধিক রাজনৈতিক নেতার সাথে। পরে নিজের নামের সাথে যোগ করেন বিভিন্ন রাজনৈতিক পদবি। নিজেকে পরিচয় দিতেন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের এমডি হিসেবে।
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবির সাথে নিজের ছবি বসিয়ে নিজেকে জননেত্রী শেখ হাসিনা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দাবি করতেন তিনি। তিনি ও তার সহযোগীরা ঢাকা মহানগরসহ বিভিন্ন জেলা-উপজেলায় কমিটি দেয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নেন। ২০২১ সালের ৩০ জুলাই বেলা আড়াইটার দিকে কামরাঙ্গীরচর থানার মাদবর বাজারের ৫৭ নম্বর ওয়ার্ডে মনির তার সংগঠনে পদ দেয়া ও বড় বড় নেতাদের সাথে সুসম্পর্ক করিয়ে দেয়ার নামে ইসমাইল হোসেনের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন।
মামলার এজাহারে আরো উল্লেখ করা হয়, মনির ফেসবুকে নিজেকে ঢাকা-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে প্রচার করে এলাকায় রাজনৈতিক প্রতিপক্ষ সৃষ্টি করেন। এতে ওই এলাকায় রাজনৈতিক উত্তেজনা দেখা দেয়।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল