২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইউনিয়ন ব্যাংকের নবম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

-

ইউনিয়ন ব্যাংক লিমিটেডের নবম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলম। এজিএমে ব্যাংকের পরিচালক ও শেয়ারহোল্ডাররা অংশগ্রহণ করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ বি এম মোকাম্মেল হক চৌধুরী সভায় স্বাগত বক্তব্য রাখেন। এ সময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় ২০২১ সালের আর্থিক বিবরণীসহ শেয়ারহোল্ডারদের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করা হয়।
স্বাগত বক্তব্যে এ বি এম মোকাম্মেল হক চৌধুরী বলেন, ব্যবসা-বাণিজ্যের স্থবিরতাসহ নানা প্রতিকূলতা সত্ত্বেও ২০২১ সালে ইউনিয়ন ব্যাংক সব ক’টি আর্থিক সূচকে ভালো করেছে। যথাযথ ব্যবস্থাপনা ও মানসম্মত ব্যাংকিংসেবা প্রদানের ফলে আমরা সাফল্যের ধারা অব্যাহত রাখতে পেরেছি। গত বছর ইউনিয়ন ব্যাংকের মোট সম্পদ ১৫ দশমিক ৪২ শতাংশ বেড়েছে। ২০২১ সাল শেষে আমাদের ব্যাংকের মোট সম্পদের পরিমাণ ছিল ২১ হাজার তিন কোটি টাকা, যা চলতি বছরের ৩০ জুন ২৪ হাজার ৯৪৪ কোটি টাকায় উন্নীত হয়েছে। দেশের চতুর্থ প্রজন্মের ব্যাংকগুলোর মধ্যে ইউনিয়ন ব্যাংকই সবচেয়ে সফল।
তিনি বলেন, ২০২১ সালে ব্যাংকের রেটিং দীর্ঘ মেয়াদে ‘এ+’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-২’, যা ইউনিয়ন ব্যাংকের শক্তিশালী আর্থিক ভিত্তি, উত্তম তারল্য অবস্থা ও কাঠামোগত স্থিতিশীলতার নির্দেশক। বিনিয়োগ বহুমুখীকরণের জন্য আমরা সময়োপযোগী কৌশলগত পদক্ষেপ নিয়েছি। সভাপতির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলম ব্যাংকের সব উদ্যোক্তা, পরিচালক, শেয়ারহোল্ডার, গ্রাহক, আমানতকারী ও কর্মকর্তা-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ডিএসই, সিএসই, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য সব নিয়ন্ত্রক সংস্থাকেও ধন্যবাদ জানান।বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল