১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

২৩ মিলিয়ন মার্কিন ডলার ঋণ পেল আরএফএল

-

দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ-আরএফএলের সহযোগী প্রতিষ্ঠান আরএফএল ইলেকট্রনিকস লিমিটেড ২৩ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা পেয়েছে। যুক্তরাজ্যের উন্নয়ন অর্থ সংস্থা-ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্টের (বিআইআই) নতুন ঋণ সুবিধা আরএফএল ইলেকট্রনিকসের হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন সম্প্রসারণের পাশাপাশি কমপক্ষে ৬০০ মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।
ঋণের এ অর্থ ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কে আরএফএল ইলেকট্রনিকসের নতুন কারখানা ভবনে রেফ্রিজারেটরের উৎপাদন ক্ষমতা বৃদ্ধি এবং রাইস কুকার, ব্লেন্ডারসহ ছোট অ্যাপ্লায়েন্স সংযোজনের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি আমদানিতে ব্যবহার করা হবে। এ সম্প্রসারণের ফলে অন্তত ৬০০ মানুষের কর্মসংস্থান হবে, যার মধ্যে শতকরা ৪০ ভাগ আধা-দক্ষ শ্রমিক হবে বলে আশা করা হচ্ছে। এর আগে ২০১৮ সালে যুক্তরাজ্যের প্রতিষ্ঠানটি আরএফএল ইলেকট্রনিকস লিমিটেডকে উৎপাদন ও সংযোজন কর্মকাণ্ডে সহায়তার জন্য ১৫ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দিয়েছিল।
বাংলাদেশে নিযুক্ত বিআইআইয়ের কান্ট্রি ডিরেক্টর এম রেহান রশিদ বলেন,‘আমরা এই ঋণের মাধ্যমে প্রাণ-আরএফএল গ্রুপের সাথে আমাদের অংশীদারিত্ব আরো গভীর করছি।
প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী বলেন,‘ঋণ সুবিধাটি স্থানীয় উৎপাদনকে উৎসাহিত করতে এবং বাংলাদেশের দ্রুত বর্ধনশীল মধ্যম আয়ের জনগোষ্ঠীর ইলেকট্রনিকস পণ্যের ক্রমবর্ধমান চাহিদা পূরণে সহায়তা করবে।
বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, ‘বিআইআই বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএলে তার বিনিয়োগ দ্বিগুণ করছে। আমি বিশেষভাবে আনন্দিত যে, বিনিয়োগটি নারীদের কর্মসংস্থান বাড়াতে প্রাণ-আরএফএলের প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়েছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল