২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিমানবন্দরে রিয়াল ফেলে পালিয়েছে দুবাইগামী যাত্রী

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২৩ লাখ সৌদি রিয়াল ফেলে পালিয়েছে মামুন খান নামের দুবাইগামী এক যাত্রী।
বুধবার রাতে ঢাকা কাস্টমস হাউজের একটি দল বিমানবন্দর এলাকা থেকে এই মুদ্রাগুলো লাগেজ থেকে উদ্ধার করে। তবে ঘটনার প্রায় ২৪ ঘণ্টা অতিবাহিত হওয়ার পরও এঘটনায় থানায় কোনো অভিযোগ দেয়া হয়নি। উদ্ধার হওয়া রিয়ালের বাংলাদেশী টাকার মূল্যমান ছয় কোটি টাকা।
গতকাল বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দর থানার ডিউটি অফিসার সাব ইন্সপেক্টর নার্গিস নয়া দিগন্তকে বলেন, বিমানবন্দর থেকে সৌদি রিয়াল উদ্ধার হওয়া সংক্রান্ত কোনো অভিযোগ নিয়ে কেউ এখন পর্যন্ত থানায় আসেনি। তবে এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ হয়েছে কি না সে ব্যাপারে সহকারী সাব ইন্সপেক্টর মাহফুজুর রহমান (সেরেস্তা) বলতে পারবেন।
বিমানবন্দর কাস্টমস হাউজের কর্মকর্তারা জানান, গত বুধবার রাত ৯টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের দুবাইগামী ফাইটের চেকিং চলার সময় স্ক্যানিং মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রা সদৃশ বস্তুর অস্তিত্ব ধরা পড়ে। এরপর লাগেজের মালিককে খোঁজাখুঁজির পরও না পাওয়ায় এভিয়েশন সিকিউরিটি ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তাদের উপস্থিতিতে লাগেজটি খোলা হয়। লাগেজে থাকা ৩১টি শার্টের ভেতরে কাগজের বোর্ডের মধ্যে রিয়ালগুলো বিশেষ কৌশলে নিয়ে যাওয়া হচ্ছিল।
কাস্টমস কর্মকর্তা আবদুস সাদেক সাংবাদিকদের জানান, লাগেজের মালিক ইমিগ্রেশন শেষ না করেই এয়ারপোর্ট থেকে পালিয়ে যায়। পরে লাগেজের সাথে থাকা ট্যাগ থেকে যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়। তিনি বলেন, ‘ঘটনাটি তদন্ত করা হচ্ছে। উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রা ও লাগেজ ট্যাগের সাথে থাকা তথ্যের ভিত্তিতে মামুন খান নামে ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। রিয়ালগুলো কাস্টমস গুদামে জমা দেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement