২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
ত্রাণের দাবিতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ

সরকারের সামনে কঠিন সময় আসছে : ডা: জাফরুল্লাহ

-

বন্যা, খরা ও পরিবেশ বিপর্যয় রোধে সরকারের ব্যর্থতা ও উদাসীনতার প্রতিবাদে জাতীয় প্রেসকাবের সামনে বিােভ সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। গতকাল সকালে বিােভ সমাবেশে গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রাকৃতিক দুর্যোগ আসে, বন্যা বাদল হবে, কিন্তু অন্যায় হলো আমাদের না জানিয়ে সব স্লুইস গেটগুলো খুলে দেয়া। রাজনৈতিক অপরাধ করেছে ভারত। এটা আন্তর্জাতিক অপরাধ করেছে। শ্বশুরবাড়ির লোক তাকে তো কিছু বলা যায় না।
ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, শেখ হাসিনা সবাইকে বোকা বানাচ্ছেন। কিন্তু সামনে কঠিন পথ। তরুণ প্রজন্মকে সবসময় রাস্তা দখল করে নিজের অধিকার আদায়ে সরকারকে বাধ্য করার পরামর্শ দেন তিনি।
তিনি বলেন, ২৫ জুন হাসি হাসি মুখে প্রধানমন্ত্রীর কথা শুনলেও ঈদে লাখো পরিবার ভালো খাবার পাবে না, পোশাক পাবে না। সবগুলো স্লুইস গেট খুলে দিয়ে আন্তর্জাতিক অপরাধ করেছে ভারত। কিন্তু শ্বশুরবাড়ির বিরুদ্ধে কথা বলবেন না শেখ হাসিনা। গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ত্রাণের জন্য হাহাকার, খাবারের জন্য হাহাকার, কিন্তু সরকার সেদিকে কর্ণপাত না করে গণমাধ্যমসহ সব কিছুকে ব্যস্ত রেখেছে এক পদ্মা সেতু নিয়ে। সরকার পদ্মা সেতু নিয়ে বাড়াবাড়ি, অতিকথন করেছে তাতে জনগণ বিরক্ত। নুর বলেন, সরকার জোর-জবরদস্তি করে মতায় আছে, মানুষের ভোটাধিকার নাই, দেশে আইনের শাসন নাই। শুধু মতায় টিকে থাকার জন্য এ সরকার ভারতের গোলামি করছে। মহানবীর অবমাননাতেও এ সরকার চুপ ছিল।
গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদ যুগ্মআহ্বায়ক রাশেদ খান, ফারুক, মো: আবু হানিফ, সাদ্দাম হোসেন, শাকিলুজ্জামান, শহিদুল ফাহিম, ঝুনু রঞ্জন দাস, ড. আব্দুল মালেক ফরাজী, মেজর (অব:) আমিন আফসারী, যুগ্ম সদস্যসচিব তারেক রহমান, মশিউর রহমান, সহকারী আহ্বায়ক তামান্না ফেরদৌস শিখা, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল