০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

চাঁদা না পেয়ে রাস্তা কেটে দেয়াল তুলেছে সন্ত্রাসীরা

ওসি বললেন বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে
-

চাঁদা না পেয়ে প্রায় ৪০ ফুট রাস্তা কেটে সেখানে দেয়াল তুলেছে ‘ছিঁচকে’ সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে রাজধানীর দক্ষিণখান থানার আশকোনা এয়ারপোর্ট গ্রিনসিটি সংলগ্ন এলাকায়। এ ব্যাপারে ভুক্তভোগী ব্যবসায়ী মো: নুরুল ইসলাম বাদি হয়ে দক্ষিণখান থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ এজাহারনামীয় একজনকে গ্রেফতার করেছে। তবে এখনো সাত-আট সন্ত্রাসী ধরাছোঁয়ার বাইরে রয়েছে। তারা মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে।
গত ১৯ মে মামলার বাদি খিলক্ষেত নিকুঞ্জ-২ এর বাসিন্দা ব্যবসায়ী নুরুল ইসলাম তার অভিযোগে উল্লেখ করেন, এয়ারপোর্ট গ্রিনসিটি ‘হাসান হোসাইন মসজিদ’ সংলগ্ন তার এবং তার বন্ধু আবু কাওসার ভূঁইয়ার নামে মোট ৬ কাঠার একটি প্লট রয়েছে। ওই প্লটে ১৮ মে রাত ৮টার দিকে তিনি মাটি ভরাটের কাজ করছিলেন। এ সময় ১ নম্বর আসামি মাহমুদুল হাসান সুজনের নেতৃত্বে ২ থেকে ৫ নম্বর আসামিসহ অজ্ঞাত আরো ৮-৯ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্লটে মাটি ভরাটের কাজে নিয়োজিত লেবারদের ওপর অতর্কিতে হামলা চালায়। একপর্যায়ে মাটি ভরাটের কাজে নিয়োজিত ট্রাকচালক জাহাঙ্গীর আলম, হেলপার রুবেলকে মারাত্মকভাবে জখম করে তারা। এমন সংবাদ পেয়ে তিনি রাত সাড়ে ৮টার দিকে তার ছোট ভাই সুলতান গাজীকে ঘটনাস্থলে পাঠান। সুলতান গাজী তাদেরকে মারধর করার কারণ জানতে চাইলে আসামিরা তখন তাকে জানান, প্লটে মাটি ভরাটের কাজ করতে চাইলে পাঁচ লাখ টাকা চাঁদা দিতে হবে। না দিলে প্লটে মাটি ভরাট করতে পারবে না।
ভুক্তভোগী জমির মালিক ব্যবসায়ী নুরুল আমিন নয়া দিগন্তকে বলেন, আমার জমিতে মাটি ভরাটের কাজ করছিলেন লেবাররা। কিন্তু চাঁদার দাবিতে রাতেই সন্ত্রাসীরা কাজ বন্ধ করে দেয়। পরে তারা প্লটের সামনে যাতায়াতের ৪০ ফুট রাস্তা কেটে দেয়াল নির্মাণ করে। এ রাস্তা দিয়ে জমিতে মাটি ভরাটের ট্রাক নিয়ে যাওয়া হয়েছিল। চাঁদার জন্য তারা সাধারণ জনগণের চলাচলের রাস্তাও বন্ধ করে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। পরদিন তিনি সন্ত্রাসী মাহমুদুল হাসান সুজন, মাসুদ ওরফে নরসিংদী মাসুদ, মুকুল, রাজু ও তাহেরসহ অজ্ঞাত ৮-৯ সন্ত্রাসীর নামোল্লেখ করে মামলা করলে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। তবে অন্যরা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও পুলিশ তাদের ধরছে না। তার ওপর যেকোনো সময় সন্ত্রাসীরা হামলা করতে পারে বলে তিনি আশঙ্কা করছেন।
এ ব্যাপারে গতকাল শুক্রবার সন্ধ্যার আগে দক্ষিণখান থানার ওসি মুহম্মদ মামুনুর রহমান নয়া দিগন্তকে বলেন, এ ঘটনায় একজন আসামি গ্রেফতার হয়েছে। অন্যদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চলছে বলে জানান তিনি।


আরো সংবাদ


premium cement
বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের তালিকা করে বই দেয়া হবে : শিক্ষামন্ত্রী কোরবানির হাটে যে পাঁচ জাতের গরু বেশি জনপ্রিয় জাতীয় স্বার্থ সমুন্নত রাখতে গণমাধ্যমের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ভবিষ্যতে বাংলাদেশের প্রধান রফতানি উপার্জনকারী হবে ডিজিটাল ডিভাইস : প্রধানমন্ত্রী সিলেটে পশুর হাটে নেই ক্রেতা ওপেকের সেক্রেটারি জেনারেলের নাইজেরিয়ায় ইন্তেকাল অবশেষে স্কুল ফুটবলের শিরোপা ছমিরউদ্দিন স্কুলের নাগরপুরে বন্যার্তদের মাঝে জামায়াতের খাদ্যসামগ্রী বিতরণ বিজিবি-র‌্যাবের সোর্সকে কুপিয়ে হত্যার চেষ্টা মাদক কারবারিদের ইন্দোনেশিয়ায় ইশারা ভাষায় হাফেজ হচ্ছে তারা পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা

সকল