২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামে প্রথম এন্ডোস্কোপিক ব্রেইন টিউমার অপারেশন পার্কভিউ হসপিটালে

চট্টগ্রাম পার্কভিউ হাসপাতালে এন্ডোস্কোপিক ব্রেইন টিউমার অপারেশন করছেন ডাক্তাররা -

চট্টগ্রামে ১৯৭৮ সাল থেকে নিউরোসার্জারি অপারেশন শুরু হলেও দীর্ঘ ৪৩ বছর পর সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে এই প্রথম পার্কভিউ হসপিটালে এন্ডোস্কোপিক ব্রেইন টিউমার সার্জারি সম্পন্ন হলো। এ অপারেশন টিমের নেতৃত্ব দেন ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালের কনসালটেন্ট নিউরোসার্জন ডাক্তার মো: ইসমাঈল হোসেন। অপারেশন টিমে ছিলেন নিউরোসার্জন ডাক্তার ফরহাদ আহমেদ, নিউরোসার্জন ডাক্তার মঈনুদ্দীন জাহীদ, ডাক্তার তৌহিদুর রেজা, ডাক্তার রেজা, ডাক্তার খুরশীদ আনোয়ার। অপারেশনে
এনেস্থেশিয়োলজিস্ট ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এনেস্থেশিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা: নুরুল আজিম।
এ প্রসঙ্গে পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এ টি এম রেজাউল করিম বলেন, চিকিৎসাব্যবস্থা দিন দিন উন্নত এবং আধুনিক হচ্ছে। পার্কভিউ হাসপাতাল উন্নত চিকিৎসা ব্যবস্থার জন্য প্রয়োজনীয় সকল যন্ত্রপাতির সমন্বয় করে আধুনিক চিকিৎসাব্যবস্থা রোগীদের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে সর্বদা চেষ্টা করে যাচ্ছে। আমরা পার্কভিউ হাসপাতালের পক্ষ থেকে জটিল এবং আধুনিক অপারেশন সম্পন্ন করার জন্য ডাক্তার ইসমাঈল ও তার টিমকে ধন্যবাদ জানাই। এরই মাধ্যমে চট্টগ্রামে যুগান্তকারী চিকিৎসাব্যবস্থার দ্বার উন্মোচন হলো।
নিউরোসার্জন ডাক্তার ইসমাঈল বলেন, আমি চট্টগ্রামের সন্তান। এ এলাকার মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিউরোসার্জারির উন্নত ও আধুনিক সেবার দুয়ার উন্মোচন করার জন্য আমি সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এ প্রথম চট্টগ্রামে মাথা না কেটে এন্ডোস্কোপি মেশিনের মাধ্যমে ব্রেইন টিউমারের অপারেশন সফলভাবে সম্পন্ন করলাম। এখন থেকে বৃহত্তর চট্টগ্রামের মানুষকে নিউরোসার্জারির অত্যাধুনিক অপারেশনের জন্য ঢাকা এবং বিদেশে আর যেতে হবে না। এতে রোগীরা আর্থিকভাবে সাশ্রয়ী হবে এবং দেশের অর্থ দেশেই থাকবে এবং দেশের অর্থনীতির চাকা আরো বেগবান হবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement