০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

সেনাবাহিনীতে প্রথমবারের মতো চাকরি মেলা

-

সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনায় গতকাল মঙ্গলবার ঢাকা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো অবসরপ্রাপ্ত সেনাসদস্য এবং তদ্বীয় পরিবারবর্গের জন্য চাকরি মেলার আয়োজন করা হয়েছে। সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ২ দিনব্যাপী এই মেলায় দেশের ৬০টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, অবসরপ্রাপ্ত ও অবসরগামী সেনাসদস্য এবং চাকরিরত সেনাসদস্যের পরিবারের সদস্যরা।
সেনাবাহিনী প্রধান মেলায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি অংশগ্রহণকৃত প্রতিষ্ঠানগুলোকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। এ ছাড়াও অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের দক্ষতা ও অভিজ্ঞতা মূল্যায়নের জন্য তিনি প্রতিষ্ঠানসমুহের আন্তরিকতাকে সাধুবাদ জানান। সেনাবাহিনীর কর্মকর্তা তুলনামূলকভাবে কম বয়সে অবসর গমন করেন এবং তারপরও অনেকেরই কর্মদক্ষতা রয়ে যায়। এই সুদক্ষ জনশক্তিকে সুশীল সমাজে প্রতিষ্ঠিত করার প্রয়াসে এই মেলার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান। সুদক্ষ, সুশৃঙ্খল এবং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষিত ও অভিজ্ঞতা সম্পন্ন অবসরপ্রাপ্ত সেনাসদস্যরা তাদের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অগ্রগামী ভূমিকা রাখতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ বারের মেলা থেকে প্রাপ্ত অভিজ্ঞতাগুলো ভবিষ্যতে বিবেচনায় নেয়া হবে বলেও তিনি জানান। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং অবসরপ্রাপ্ত সেনাসদস্যরা প্রথমবারের মতো গৃহীত এমন মহতী উদ্যোগের জন্য সেনাবাহিনী প্রধানকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সেনাসদস্যদের পেশাদারিত্ব বৃদ্ধির লক্ষ্যে চাকরিকালীন সময় বিভিন্ন ধরনের প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণগুলো যুদ্ধকেন্দ্রিক হলেও সেগুলো শান্তিকালীন সময়ে দেশ ও জাতি গঠনে উপযোগী এবং সেনাবাহিনী ছাড়া অন্যান্য ব্যবসায়িক/সামাজিক প্রতিষ্ঠানের বিভিন্ন ক্ষেত্রের জন্য প্রযোজ্য। অনেক অবসরপ্রাপ্ত সেনাসদস্য বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নিয়োজিত থেকে সুনামের সাথে চাকরি করছেন। সেনাসদস্যদের যোগ্যতাকে প্রতিষ্ঠানের সাথে পরিচয় করিয়ে দেয়ার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোকে দক্ষ জনবল নিয়োগে সহায়তা করা ও অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করাই এই চাকরি মেলার মূল উদ্দেশ্য। আইএসপিআর।

 


আরো সংবাদ


premium cement
জ্ঞানবাপী মসজিদ মামলা : আজ আবার শুনানি শুরু আদালতে সিরাজ, বুমরার দাপট। তৃতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে কোপেনহেগেনে শপিং মলে গুলি, বেশ কয়েকজন নিহত হেরেই গেল বাংলাদেশ আ’লীগের নেতাকর্মীরা জনমানুষের পাশে রয়েছে : ওবায়দুল কাদের পদ্মা সেতুর জাঁকজমক অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে : রিজভী ধর্মহীন শিক্ষানীতি স্কুলগুলোকে নাস্তিক তৈরির কারখানায় পরিণত করবে : মুসলিম লীগ এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত চট্টগ্রামে স্ত্রীর রহস্যজনক মৃত্যু, কাউন্সিলর পুত্র গ্রেফতার রাজশাহীতে নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, জরিমানা যুবলীগ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

সকল