২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে রেলওয়ের জমিতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৫ একর জমি উদ্ধার

-

গাজীপুরে রেলওয়ে কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানে গুঁড়িয়ে দেয়া হয়েছে অবৈধভাবে গড়ে ওঠা ঘরবাড়ি ও মার্কেটসহ প্রায় ২০০ স্থাপনা। গতকাল মঙ্গলবার এ অভিযানকালে অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় পাঁচ একর জমি উদ্ধার করা হয়েছে। রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো: সফি উল্লাহ এ অভিযানের নেতৃত্ব দেন।
গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আর-নূর জানান, গাজীপুরে রেলওয়ের উন্নয়ন কাজ চলমান রয়েছে। কিন্তু দখলদারেরা রেলওয়ের নিজস্ব জমি অবৈধভাবে দখল করে গড়ে তুলেছে ঘরবাড়ি, বিভিন্ন অফিস, মার্কেট ও দোকানপাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এসব অবৈধ স্থাপনা চলমান উন্নয়ন কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়াও এসব স্থানে প্রায়ই ঘটছে নানা দুর্ঘটনা। তাই এসব অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার জন্য নোটিশ দিয়ে গত কয়েক দিন ধরে মাইকিং করা হয়। এরপরও কিছু অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া হয়নি। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল থেকে জেলা শহরের জয়দেবপুর স্টেশন সংলগ্ন রেলক্রসিং কলাপট্টি এলাকা থেকে ভুরুলিয়ার মার্কাজ মসজিদ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করা হয়। বিকেল পর্যন্ত এ অভিযানকালে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ঘরবাড়ি ও মার্কেটসহ প্রায় ২০০ স্থাপনা ভেঙে দেয়া হয়েছে। এ সময় অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় পাঁচ একর জমি উদ্ধার করা হয়েছে।
অভিযানকালে বাংলাদেশ রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো: সফি উল্লাহ, গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আর-নূর এবং রেলওয়ের কর্মকর্তাসহ জিএমপির সদর থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল