০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

গাজীপুরে রেলওয়ের জমিতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৫ একর জমি উদ্ধার

-

গাজীপুরে রেলওয়ে কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানে গুঁড়িয়ে দেয়া হয়েছে অবৈধভাবে গড়ে ওঠা ঘরবাড়ি ও মার্কেটসহ প্রায় ২০০ স্থাপনা। গতকাল মঙ্গলবার এ অভিযানকালে অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় পাঁচ একর জমি উদ্ধার করা হয়েছে। রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো: সফি উল্লাহ এ অভিযানের নেতৃত্ব দেন।
গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আর-নূর জানান, গাজীপুরে রেলওয়ের উন্নয়ন কাজ চলমান রয়েছে। কিন্তু দখলদারেরা রেলওয়ের নিজস্ব জমি অবৈধভাবে দখল করে গড়ে তুলেছে ঘরবাড়ি, বিভিন্ন অফিস, মার্কেট ও দোকানপাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এসব অবৈধ স্থাপনা চলমান উন্নয়ন কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়াও এসব স্থানে প্রায়ই ঘটছে নানা দুর্ঘটনা। তাই এসব অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার জন্য নোটিশ দিয়ে গত কয়েক দিন ধরে মাইকিং করা হয়। এরপরও কিছু অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া হয়নি। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল থেকে জেলা শহরের জয়দেবপুর স্টেশন সংলগ্ন রেলক্রসিং কলাপট্টি এলাকা থেকে ভুরুলিয়ার মার্কাজ মসজিদ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করা হয়। বিকেল পর্যন্ত এ অভিযানকালে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা ঘরবাড়ি ও মার্কেটসহ প্রায় ২০০ স্থাপনা ভেঙে দেয়া হয়েছে। এ সময় অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় পাঁচ একর জমি উদ্ধার করা হয়েছে।
অভিযানকালে বাংলাদেশ রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো: সফি উল্লাহ, গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আর-নূর এবং রেলওয়ের কর্মকর্তাসহ জিএমপির সদর থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ


premium cement
জ্ঞানবাপী মসজিদ মামলা : আজ আবার শুনানি শুরু আদালতে সিরাজ, বুমরার দাপট। তৃতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে কোপেনহেগেনে শপিং মলে গুলি, বেশ কয়েকজন নিহত হেরেই গেল বাংলাদেশ আ’লীগের নেতাকর্মীরা জনমানুষের পাশে রয়েছে : ওবায়দুল কাদের পদ্মা সেতুর জাঁকজমক অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে : রিজভী ধর্মহীন শিক্ষানীতি স্কুলগুলোকে নাস্তিক তৈরির কারখানায় পরিণত করবে : মুসলিম লীগ এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত চট্টগ্রামে স্ত্রীর রহস্যজনক মৃত্যু, কাউন্সিলর পুত্র গ্রেফতার রাজশাহীতে নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, জরিমানা যুবলীগ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

সকল