০২ জুলাই ২০২২
`

হায়দরাবাদের এ্যাপোলো ইন্ডিগো এয়ার লাইনসের মাধ্যমে বাংলাদেশে যুক্ত

-

ভারতের হায়দরাবাদের এ্যাপোলো হাসপাতাল এবার সে দেশের ইন্ডিগো এয়ারলাইনসের মাধ্যমে বাংলাদেশের সাথে যুক্ত হয়েছে। ইন্ডিগো এয়ারলাইন্স সপ্তাহে দু’বার ঢাকা থেকে সরাসরি ফ্লাইট চালু করেছে। যারা এ্যাপোলো হায়দরাবাদে চিকিৎসা নিতে যাবেন তাদের জন্য ইন্ডিগো এয়ারলাইন্স সহায়ক হবে। গতকাল মঙ্গলবার ঢাকার একটি হোটেলে এ বিষয়ক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এ্যাপোলো হায়দরাবাদের কনসালট্যান্ট ইউরো অনকোলজিস্ট ও রোবেটিক সার্জন ডা. সঞ্জয় আড্ডলা। তিনি তার বক্তব্যের পর রোবোটিক সার্জারি বিষয়ক একটি ভিডিও প্রেজেন্টেশন প্রদান করেন। এতে আরো উপস্থিত ছিলেন ঈশান দধিয়াল, শফিক আজমসহ এ্যাপোলোর কর্মকর্তারা।
তারা বলেন, হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে এ্যাপোলো হাসপাতালের একটি মেডিক্যাল সেন্টার রয়েছে। বাংলাদেশ থেকে যাওয়া রোগীদের অভ্যর্থনার জন্য সেখানে পৃথক অভ্যর্থনা ডেস্ক আছে। বিমান বন্দর থেকে বিনা খরচে বিশেষ অ্যাম্বুলেন্সে রোগী নেয়ার ব্যবস্থাও করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
৫৫০ শয্যার হাসপাতালের ৫০টির বেশি স্পেশালিটি এবং সুপার স্পেশালিটির সাথে ১২টি স্টোর অব এক্সিলেন্স রয়েছে। এ হাসপাতালে হার্ট, নিউরোলজি, নিউরোসার্জারি, ক্যান্সার, অর্থোপেডিক, লিভার, কিডনি, কর্নিয়া এবং বোর ম্যারোর ট্রান্সপ্ল্যান্ট করা হয়। ডা: সঞ্জয় আড্ডলা নিজের রোবোটিক সার্জারির ভিডিও প্রেজেন্টেশন দেখান অনুষ্ঠানে। তিনি বলেন, রোবোটিক সার্জারি করলেও সব সিদ্ধান্ত সার্জনরাই নিয়ে থাকে, শুধু রোবোটিক হাত ব্যবহার করে সার্জারিটি করা হয়। তাতে কাটাছেঁড়া কম হয় এবং রোগী দ্রুত সুস্থ হয়ে ওঠে। বাংলাদেশে শফিক আজমের সাথে ০১৭৪৬১১০১০০ নাম্বারে যোগাযোগ করা যাবে।


আরো সংবাদ


premium cement