২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আইইবির আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ড. লুৎফর রহমান

-

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ বছর আজীবন সম্মাননা পেয়েছেন নদী গবেষণা ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক প্রকৌশলী ড. লুৎফর রহমান পিইঞ্জ, পিএমপি। আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বছর বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী কৃতী প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর এ সম্মাননা প্রদান করা হয়। গত শনিবার রাজধানীর রমনায় আইইবি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রকৌশলী ড. লুৎফর রহমানের হাতে এ সম্মাননা তুলে দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এ সময় আইইবির সাবেক সভাপতি ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো: আবদুস সবুরসহ আইইবির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
ড. রহমান বর্তমানে এলজিইডির ক্রিম্প-ক্রিলিকে বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কর্মরত আছেন। তিনি বুয়েট এর ৮০ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি পাস করার পর একই বিশ্ববিদ্যালয় হতে পানিসম্পদ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। এ ছাড়া ইংল্যান্ডের ল্যাব্রো বিশ্ববিদ্যালয় হতে পরিবেশ বিষয়ে পিজিডি অর্জন করেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত, এক মেয়ে ও এক ছেলের জনক। নিজস্ব প্রতিবেদক

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল