০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শেখ হাসিনা কর্তৃক হত্যার হুমকি, কুরুচিপূর্ণ মন্তব্য করা, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর সাদা পোশাকে পুলিশি হামলা, আটককৃত ছাত্রদল নেতাদের নিঃশর্ত মুক্তি এবং দেশব্যাপী পুলিশ প্রশাসনের নৈরাজ্য ও হয়রানি বন্ধের দাবিতে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।
গতকাল বেলা ১১টায় বিক্ষোভ মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেনের সভাপতিত্বে এবং সদস্যসচিব মো: আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া।
সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, অবৈধভাবে রাষ্ট্রের সর্বোচ্চ জায়গায় থেকে শেখ হাসিনা যাকে হত্যার হুমকি দিয়েছেন উনিই (খালেদা জিয়া) কিন্তু ১৯৮৬ সালে শেখ হাসিনার ওপরে হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিয়েছিল। ১/১১ তে হাসিনার মুক্তির জন্য তিনিই প্রথমে আহ্বান করেছিলেন। তিনি হলেনÑ সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আমি আওয়ামী লীগ সভানেত্রীকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান করছি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক সাফি ইসলাম বলেন, এই সরকারের নির্যাতনের মাত্রা অনেক গুণে বেড়ে গেছে। যার ফলে ছাত্রদলের নতুন সভাপতি শ্রাবণ ভাইকে সাদা পোশাকে গুম করার অপচেষ্টা চালানো হচ্ছে। এর তীব্র নিন্দা জানাচ্ছি। একই সাথে ছাত্রদলের নেতাকর্মীদের নামে মিথ্যে মামলা দিয়ে তাদের হয়রানি যারা করছেন তাদের সাবধান করে দিচ্ছি। সময় সবসময় এক রকম যাবে না, এর উত্তম জবাব দেয়া হবে।
এ ছাড়াও সমাবেশে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সদ্য সাবেক নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক, আহ্বায়ক কমিটির সদস্য, বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ হলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, বাঙলা কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, ইডেন কলেজ, বদরুন্নেসা মহিলা কলেজসহ বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

 


আরো সংবাদ


premium cement
ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ নেপথ্য কারণ শপথ নিলেন কুসিকের মেয়র ও কাউন্সিলররা ব্রহ্মপুত্র থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার লোডশেডিংয়ে বিপর্যস্ত সিলেট চট্টগ্রামে ইভ্যালির সাবেক সিইও ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পাচ্ছেন জামায়াত সমর্থিত ২ কাউন্সিলর দেবদেবীর ছবিওয়ালা ঠোঙায় খাবার বিক্রি করায় মুসলিম ব্যবসায়ী গ্রেফতার মহানবী সা:-এর সাথে আয়েশা রা:-এর বিবাহ ও প্রসঙ্গ কথা ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর মৃত্যু : হেনোলাক্সের মালিক সস্ত্রীক গ্রেফতার এখনো জনগনের আস্থা বিএনপির ওপর : ফখরুল

সকল