২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে ঈদপুনর্মিলনী থেকে জামায়াত নেতা-কর্মী ও ব্যবসায়ীসহ আটক ৫০

-

চট্টগ্রামে জামায়াতের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানকে গোপন বৈঠক আখ্যা দিয়ে প্রায় অর্ধশত নেতা-কর্মী ও সাধারণ ব্যবসায়ীকে কোতোয়ালি থানা পুলিশ গ্রেফতার করেছে। যাদের মধ্যে টেরী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচিত প্রতিনিধিও রয়েছেন। সোমবার দিবাগত রাতে টেরীবাজারস্থ হোটেল আল বয়ানের কনফারেন্স রুমে এশার নামাজের পর জামায়াতে ইসলামী আয়োজিত এই ঈদপুনর্মিলনী অনুষ্ঠানে সাধারণ অনেক ব্যবসায়ী যোগ দেন এবং পুলিশ তাদের ঘেরাও করে গ্রেফতার করে নিয়ে যায়।
কোতোয়ালি থানার ওসি মো: জাহেদুল কবির জানান, আল বয়ান হোটেলের কনফারেন্স রুমের ভেতরে গোপনে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা বৈঠক করছিল। খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে তাদের আটক করেছি। যাচাই-বাছাই শেষে আমরা ৫০ জনকে গ্রেফতার করেছি। তাদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে নিয়মিত মামলা রুজু হয়েছে। বর্তমানে তারা জেল-হাজতে আছে। গ্রেফতারকৃতদের পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলেও তিনি জানান।
কেন্দ্রীয় ও নগর জামায়াতের তীব্র নিন্দা ও মুক্তি দাবি
গতকাল এক বিবৃতিতে চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট মহানগর এবং জামালপুর থেকে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও মুক্তি দাবি জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।
এ দিকে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে অন্যায়ভাবে ৫০ জন নেতা-কর্মী ও সাধারণ ব্যবসায়ীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমির মুহাম্মদ শাহজাহান এবং নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানান।
বিবৃতিতে জামায়াত নেতারা বলেন, সম্পূর্ণ বিনা কারণে ১৬ মে সন্ধ্যায় নগরীর টেরিবাজারের একটি রেস্টুরেন্টে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যেই নিছক একটি সামাজিক অনুষ্ঠান থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। আমরা সরকারের এ আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সরকার ক্ষমতায় আসার পর থেকেই জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার জন্য প্রতিনিয়ত জেল-জুলুম ও নির্যাতন চালিয়ে যাচ্ছে।
নেতারা আরো বলেন, সব ষড়যন্ত্র এবং সরকারি জুলুম-নির্যাতন বুকে ধারণ করে জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণভাবে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জামায়াতের সব তৎপরতা প্রকাশ্য ও নিয়মতান্ত্রিক। জামায়াত শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাসী। আমরা পুলিশ প্রশাসনকে গণবিচ্ছিন্ন স্বৈরাচারী সরকারকে অন্যায় ও অনৈতিক সহযোগিতা দিয়ে দেশ ও জাতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে ঠেলে না দেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। বিবৃতিতে নেতারা অবিলম্বে কোতোয়ালি থানা জামায়াতের ঈদ পুনর্মিলনী প্রোগ্রাম থেকে গ্রেফতারকৃত ৫০ জন নেতা-কর্মীসহ কারাবন্দি জামায়াতে ইসলামীর সব নেতা-কর্মীকে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল