২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিআইইউর ভিসি হিসেবে প্রফেসর আমিনুল হক ভূঁইয়ার যোগদান

-

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিআইইউ) ভিসি পদে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদ, কমিউনিটি পুষ্টিবিজ্ঞানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষক প্রফেসর ড. মো: আমিনুল হক ভূঁইয়া গতকাল সোমবার যোগদান করেছেন। প্রথিতযশা এ শিক্ষাবিদ জুলাই ২০১৩ থেকে জুলাই ২০১৭ মেয়াদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি পদে সফলভাবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জেড এইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক পদেও অধিষ্ঠিত ছিলেন। বিশিষ্ট বিজ্ঞানী ড. মো: আমিনুল হক ভূঁইয়া ১৯৮০-৮২ সালে মালদ্বীপে চলমান জতিসঙ্ঘের একটি প্রকল্পে দুই বছর পেশাগত দায়িত্ব পালন করেন। দেশ ও বিদেশের বিভিন্ন স্বীকৃত জার্নালে ড. মো: আমিনুল হক ভূঁইয়ার ৯২টি বৈজ্ঞানিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। প্রফেসর ড. মো: আমিনুল হক ভূঁইয়ার তত্ত্ব¡াবধানে পুষ্টি ও খাদ্য বিজ্ঞানের ওপর পাঁচজন শিক্ষার্থী পিএইচডি এবং আটজন এমফিল ডিগ্রি অর্জন করেন।
ড. মো: ভূঁইয়া নিউট্রিশন সোসাইটি অব বাংলাদেশ, বাংলাদেশ বায়োকেমিক্যাল অ্যান্ড মলিউকুলার বায়োলজি সোসাইটি ও বাংলা একাডেমির আজীবন সদস্য।
প্রখ্যাত এ শিক্ষাবিদ ও গবেষক ১৯৫২ সালের ১৯ নভেম্বর ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ধরগাঁও গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মো: মোফাজ্জল হোসেন ভূঁইয়া ও হাজেরা খাতুনের সন্তান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল