১৬ আগস্ট ২০২২
`
ঢাকা বার নির্বাচনে উৎসবের আমেজ

জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের পক্ষে র্যালি, মনোনয়নপত্র জমা

-

জমে উঠেছে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন। এশিয়ার বৃহত্তম আইনজীবী সমিতি ঢাকা বারের আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা আইনজীবী সমিতি প্রাঙ্গণে উৎসবের আমেজ বিরাজ করছে। গতকাল বুধবার জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলকে বিজয়ী করতে মিছিল ও র্যালি করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। র্যালিতে কয়েক শ’ আইনজীবী অংশ নিয়ে নীল প্যানেলের প্রার্থীদের পক্ষে ভোট চান। এতে নির্বাচনের প্রধান সমন্বয়ক ও আইনজীবী ফোরামের সদস্যসচিব ফজলুর রহমান, ফোরামের ঢাকা বারের সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ইকবাল হোসেন, ওমর ফারুক ফারুকী প্রমুখ অংশ নেন।
এ দিকে বুধবার বেলা ৩টায় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের সভাপতি পদে মো: খোরশেদ মিয়া আলম এবং সম্পাদক পদে সৈয়দ নজরুল ইসলামসহ অন্যান্য পদের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে মাহবুবুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে মো: ফিরোজুর রহমান মন্টু প্রতিদ্বন্দ্বিতা করছেন। বৃহস্পতিবার সরকার সমর্থিত প্যানেলের প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা দেয়ার পর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলকে বিজয়ী করতে আহ্বান জানান সম্পাদক প্রার্থী আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম। তিনি বলেন, এশিয়ার সর্ববৃহৎ বার ঢাকা বারের এই সময় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এই নির্বাচনে মোকাবেলা করতে হবে। আইনজীবীরা সম্মিলিতভাবে কাজ করলে আমরা পূর্ণ প্যানেলে বিজয়ী হবো ইনশাআল্লাহ। তিনি গণতান্ত্রিকভাবে ভোটের মাধ্যমে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ঘোষণা দেয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে ধন্যবাদ জানান।
রোববার রাতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ৩৫১ সদস্যবিশিষ্ট কমিটির কর্মীদের সরাসরি ভোটের মাধ্যমে সভাপতি পদে মো: খোরশেদ মিয়া আলম এবং সম্পাদক পদে সৈয়দ নজরুল ইসলামকে মনোনয়ন দেয়া হয়। বিএনপির গুলশান কার্যালয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা ও তত্ত্বাবধানে ভোটের মাধ্যমে দু’জন প্রার্থী নির্বাচিত করা হয়। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভোট গ্রহণের কার্যক্রমে সার্বক্ষণিকভাবে যুক্ত ছিলেন তিনি।


আরো সংবাদ


premium cement