২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

একযুগ ধরে নয়া দিগন্তের পাঠক হাজী শফিউল্লাহ লিখেছেন ১৮টি ডায়েরি

-

প্রায় একযুগ ধরে নয়া দিগন্ত পত্রিকার পাঠক হাজী শফিউল্লাহ। তিনি পত্রিকা পড়ে লিখেছেন ১৮টি ডায়েরি বুক। প্রকাশ করতে চান কুরআন, হাদিস, নবী রাসূল সা: ও সাহাবায়ে কেরামের জীবনী। তিনি নরসিংদীর রায়পুরা উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ বাজারের একজন কাপড় ব্যবসায়ী।
পড়াশোনা করেছেন স্কুল ও মাদরাসায়। কুরআনে হাফেজ এ সামাজিক ব্যক্তিত্ব মানুষটি হাসনাবাদ বাজারে ৪৫ বছর ধরে ব্যবসা করেন। নিজ এলাকাসহ বিভিন্ন এলাকার বহু মসজিদ, মাদরাসা, এতিমখানা, স্কুল-কলেজ পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। হাসনাবাদ বাজারে তিনি একটি পাইকারি ও খুচরা কাপড় দোকান রয়েছে। দোকানে প্রতিদিন একটি পত্রিকা রাখেন। সেই পত্রিকাটির নাম নয়া দিগন্ত। নিয়মিত নয়া দিগন্ত পত্রিকার পাঠক হাজী শফিউল্লাহ। একদিন হকার পত্রিকা মিস করলে তিনি কষ্ট পান। এমনকি হকারকে মিসিং পত্রিকা দিয়ে বিল নিতে হয়। তিনি বলেন, নয়া দিগন্ত পত্রিকা ছাড়া অন্য পত্রিকা পড়তে মন চায় না। আমি বহুদিন ধরে নয়া দিগন্ত পত্রিকা পড়ি। শুধু তাই নয় আমি নয়া দিগন্তের একজন পাঠক হিসেবে পত্রিকার বৈশিষ্ট্যগুলোর অন্যতম দিক হলো ইসলামী শিক্ষা, কুরআন তাফসির, হাদিসের ব্যাখ্যা, কুরআনবিষয়ক প্রশ্নোত্তর মানুষের জীবনকে পরিবর্তন করতে পারে। আর এই তথ্যমূলক ইসলামী বিষয়গুলো নয়া দিগন্ত পত্রিকা থেকে সংগ্রহ করে তিনি ১৮টি ডায়েরি লিখে লিপিবদ্ধ করেছেন পাণ্ডুলিপি। তিনি এসব সংগ্রহশালা থেকে চারটি হাদিস কুরআনের প্রশ্নোত্তর গ্রন্থ প্রকাশ করতে ডায়েরি লিখছেন বলে আগ্রহ প্রকাশ করছেন।
তিনি প্রতিদিন পত্রিকার জাতীয় ও আন্তর্জাতিক পুরো খবর পড়েন এবং দিগন্ত ইসলামী বিভাগে প্রবেশ করে নিজ ডায়েরিতে কুরআন, হাদিসের তাফসির, নবী রাসূল সা: ও সাহাবাদের জীবনী পত্রিকা থেকে নোট করেন। এসব সংগ্রহ তিনি হাদিসের ইসলামী বই হিসেবে প্রকাশ করতে পাণ্ডুলিপি হিসেবে ডায়েরিতে লিপিবদ্ধ করছেন। তিনি বলেন, এ পত্রিকায় অন্য দিগন্ত পাতায় আন্তর্জাতিক বিষয় সম্পর্কে ব্যাপক ধারণা নেয়া যায় এবং বিশ^ সম্পর্কে খবরাখবর পাওয়া যায়। জাতীয় ও আন্তর্জাতিক খবরগুলো তথ্যবহুল সত্যতার আপডেট পাওয়া যায়।
পত্রিকার হকার আসাদ মৃধা বলেন, নয়া দিগন্ত পত্রিকা ছাড়া অন্য পত্রিকা দিলে তিনি রাগ করেন। এমন পাঠক আমি কম দেখেছি। নয়া দিগন্তকে হাজী শফিউল্লাহ বলেন, এই পত্রিকাটি জাতিকে ইসলামী আলোর পথ দেখায়। পত্রিকাটি খুবই ভালো। পত্রিকাটির প্রতিটি বিভাগ, কলাম, ফিচার, সম্পাদকীয়সহ অন্য দিগন্ত পাঠক হৃদয় স্পর্শ করেছে। পত্রিকাটি হাজার বছর বেঁচে থাকুক।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল