২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চেতনানাশক মিশিয়ে মহিলার সম্ভ্রম লোটা কবিরাজ গ্রেফতার

-

তান্ত্রিক চিকিৎসার আড়ালে পানি পড়ার সাথে চেতনানাশক মিশিয়ে অসহায় এক মহিলাকে অচেতন করে সম্ভ্রম লোটা মোহাম্মদ আলী নামের এক ভুয়া কবিরাজ ধরা পড়েছে। চট্টগ্রামের হাটহাজারীর বাথুয়া গ্রাম থেকে তাকে আটক করেন র্যাব সদস্যরা।
র্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৮ বছর আগে ইসলামী শরিয়াহ মোতাবেক বিয়ে হয় এক মহিলার। তাদের এক মেয়ে সন্তান রয়েছে। ভিকটিমের স্বামী বিগত ছয় বছর ধরে মালয়েশিয়াতে অবস্থান করছে। গত এক বছর আগে ভিকটিমের স্বামী তাকে সন্তানের লেখাপড়া করানোর জন্য চট্টগ্রাম শহরে কোনো এক স্থানে ভাড়াটিয়া বাড়িতে থাকতে বলেন। তার স্বামীর কথা মতো সে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন এলাকায় একটি বাসা ভাড়া নেয়। বাসা ভাড়া নেয়ার তিন মাস বিগত হয়ে গেলেও ভিকটিমের স্বামী ভিকটিমের সাথে কোনো ধরনের যোগাযোগ করে না এমনকি কোনো টাকাপয়সা দেয় না। এ বিষয় নিয়ে ভিকটিম অত্যন্ত চিন্তিত হয়ে পড়ে। সে তার প্রতিবেশীদের সাথে বিষয়টি আলোচনা করলে জনৈক প্রতিবেশী তাকে জানান যে, বৈদ্য-কবিরাজ নামের তার এক পরিচিত লোক আছে। তার সাথে যোগাযোগ করলে হয়ত তোমার উপকার হওয়ার সম্ভাবনা আছে। তার কথায় বিশ্বাস করে ওই কবিরাজ মোহাম্মদ আলীর (৬২) কাছে ফোন করলে তিনি জানান এ বিষয়ে কবিরাজি চিকিৎসা আছে। পরবর্তী সময়ে কবিরাজ মোহাম্মদ আলী (৬২) ভিকটিমের বর্তমান ঠিকানার বাসায় আসে এবং তাকে কিছু তাবিজ ও পানি পড়া দেয়। মহিলা তাকে বকশিশ হিসাবে পাঁচ হাজার টাকা দেয়। কিন্তু কয়েক দফায় পাঁচ হাজার করে টাকা দিয়ে তাবিজ ও পানি পড়া আনার পরও মহিলার স্বামী তার সাথে কোনো ধরনের যোগাযোগ করেনি। বিষয়টি তখন কবিরাজ মোহাম্মদ আলীকে জানালে সে তাকে তার বাসায় দেখা করতে বলে।
গত ২২ জানুয়ারি বেলা ১১টার দিকে মহিলা তার প্রতিবেশীর ছেলে বাবুকে (৫) সাথে নিয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারীর বাথুয়া (বড়বাড়ি) কবিরাজ মোহাম্মদ আলীর আধাপাকা বাড়ির ৩ নম্বর রুমে অবস্থান করে এবং ভিকটিম জিজ্ঞাসা করে যে, আপনার দেয়া তাবিজ কবজ দিয়ে কোনো উপকার হয় নাই কেন? এই কথা বলার পর কবিরাজ তাকে বলে, তার সাথে শারীরিক সম্পর্ক করলেই তোমার স্বামী তোমার সাথে যোগাযোগ করবে। তার এই কু-প্রস্তাবে ভিকটিম অসম্মতি প্রকাশ করলে সে বলে তোমাকে আমার সাথে শারীরিক সম্পর্ক করতে হবে না। এ বলে কবিরাজ পাশের রুম থেকে কাচের গ্লাসে করে এক গ্লাস পানি নিয়ে এসে ভিকটিমকে খেতে বলে। ভিকটিম তখন সরল বিশ্বাসে পানি পান করে। এর কিছুক্ষণের মধ্যে সে অচেতন হয়ে যায় এবং খাটের উপর শুয়ে পড়ে। পরে ওই দিন বেলা সাড়ে ৩টার দিকে জ্ঞান ফিরলে মহিলা দেখতে পায় যে, সে কবিরাজ মোহাম্মদ আলীর খাটের উপর শোয়া এবং তার শরীরে পোশাক অশালীন অবস্থায় রয়েছে। তখন মহিলা কান্নাকাটি শুরু করলে কবিরাজ তখন সাথে নিয়ে যাওয়া শিশু বাবুকে সহ একটি রিকশায় করে তার বাসায় পাঠিয়ে দেয়। মহিলা বিষয়টি বুঝতে পারার পর গত সোমবার ধর্ষকের বাড়ির সামনে গিয়ে তাকে খোঁজাখুঁজির চেষ্টা করলে তখন রাস্তার পাশে র্যাব-৭, চট্টগ্রামের একটি টহলগাড়ি দেখে তাদেরকে বিষয়টি অবগত করে। মহিলার দেয়া তথ্যের ভিত্তিতে র্যাব সদস্যরা অভিযান চালিয়ে ওই কবিরাজকে আটক করতে সক্ষম হয়। এ সময় আসামির কাছ থেকে প্রতারণামূলক বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। র্যাব জানায়, ধৃত মোহাম্মদ আলী জিজ্ঞাসাবাদে জানায় যে, সে একজন ভুয়া কবিরাজ এবং প্রতারণার মাধ্যমে মানুষকে বিভিন্নভাবে তাবিজ-পানি পড়াসহ বিভিন্ন কৌশলের মাধ্যমে অসহায় নারীদের নিয়ে এসে তাদের ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করে এবং তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা ছিনিয়ে নেয় বলে স্বীকার করে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল