২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
৮৮তম জন্মদিনে মুহিত

দেশকে আত্মস্থ করুন, দেশকে ভালোবাসুন

-

সাবেক অর্থমন্ত্রী এ এম এ মুহিত বলেছেন, ‘দেশকে আত্মস্থ করুন, দেশকে ভালো বাসুন। তা হলেই দেশটা এগিয়ে যাবে। গতকাল মঙ্গলবার ছিল স্বাধীনতা পদক প্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা, ভাষাসৈনিক ও সাবেক অর্থমন্ত্রী এ এম এ মুহিতের ৮৮তম জন্মদিন। এ উপলক্ষে গতকাল বিকেলে রাজধানীর মিন্টু রোডের ফরেন সার্ভিস একাডেমি প্রাঙ্গণে ইমপ্রেস টেলিফিল্ম আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সাবেক এই অর্থমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫০ বছরে দেশ অনেকটা এগিয়ে গেছে। যুদ্ধবিধ্বস্ত একটি দেশের পুনর্গঠনে বঙ্গবন্ধু নিরলস চেষ্টা চালিয়ে গেছেন। এখন দেশ আরো সমৃদ্ধশালী হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস দেশ আরো এগিয়ে যাবে। তার জন্য দেশকে ভালোবাসতে হবে।
এর আগে ফরেন সার্ভিস একাডেমি চ্যানেল আইর পরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজের তত্ত্বাবধানে এ এম এ মুহিতের জীবনের ওপর নির্মিত ‘ত্রিকালদর্শী কর্মবীর’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। ৫০ মিনিটের এই প্রামাণ্য চিত্রে মুহিত বলেন, ছোটকাল থেকেই আমি একজন ন্যায়নিষ্ট মুসলিম ছিলাম। আমি একাধারে পাঁচ বছর সিলেটে আমার বাসার পাশে একটি মসজিদে আজান দিয়েছি। তিনি বরাবরই ভালো ছাত্র ছিলেন। পড়েছেন সিলেট, আমেরিকার হার্ভাড ও যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে।
অনুষ্ঠানে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এম এ মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মুস্তফা জব্বার, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শাসসুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আব্দুল নাসের, অডিটর জেনারেল এম মুসলিম চৌধুরী,অর্থসচিব আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, সাবেক অর্থসচিব ড. মোহাম্মদ তারেক, সাবেক ইআরডি সচিব শফিকুল ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব আরাস্থ খানসহ আবুল মাল আবদুল মুহিতের বেশ ক’জন বন্ধু, পরিবারের সদস্য ও গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে একাডেমির উন্মুক্ত লনে কেক কেটে সাবেক অর্থমন্ত্রীর ৮৮তম জন্মদিনের আনুষ্ঠানিকতার উদ্বোধন করা হয়। এ সময় অনুষ্ঠানে আগত অতিথিরা সবার প্রিয় মুহিতকে ফুলের তোড়া দিয়ে তার জন্মদিনের শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আসা কৃষি খাতে উল্লেখযোগ্য বেশ ক’জন সফল উদ্যোক্তা তাদের উৎপাদিত ফুল ও ফল দিয়ে অতিথিসেবা করেন। অনুষ্ঠানে অতিথিরা সাবেক অর্থমন্ত্রী কর্মময় জীবন তুলে ধরেন। তারা দেশের অর্থনীতির গতি সঞ্চালনে আবুল মাল আবদুল মুহিতের অনবদ্য অবদান তুলে ধরেন।


আরো সংবাদ



premium cement