১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

বঙ্গোপসাগরে ১৭ জেলেকে জিম্মি, অস্ত্র উদ্ধার ১৫ দস্যু গ্রেফতার

-

বঙ্গোপসাগরে ১৭ জেলেকে জিম্মি করে একজনকে সাগরে ফেলে দেয়ার ঘটনায় ১৫ ‘জলদস্যুকে’ গ্রেফতার করেছে র্যাব। অপহৃত ১৬ জেলেকে উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।
র্যাবের চট্টগ্রাম জোনের প্রধান লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ গতকাল র্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হলেনÑ জলদস্যু বাহিনীর প্রধান মো: নুরুল কবির, সেকেন্ড ইন কমান্ড মো: মামুন, থার্ড ইন কমান্ড মো: আবদুল হামিদ ওরফে কালা মিয়া, দস্যুতার কাজে ব্যবহৃত বোট সংগ্রহকারী মো: ইউসুফ, বোটচালক মো: হাসান, মো: নুরুল আবছার, সহযোগী আবু বক্কর, গিয়াস উদ্দিন, নুরুল কাদের, সফিউল আলম, মো: আবদুল খালেক, মো: রুবেল উদ্দিন, মো: সাইফুল ইসলাম জিকু, মো: সুলতান ও মো: মনজুর আলম। তাদের কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল, ছয়টি ওয়ানশ্যুটার গান, চারটি কার্তুজসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার ১৫ জনের বিরুদ্ধে থানায় দস্যুতা, খুন, অপহরণ, মাদক-অস্ত্রসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে।
র্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, মাছ ধরতে বঙ্গোপসাগরে যাওয়া ১৭ জন জেলেকে গত ১৪ জানুয়ারি জিম্মি করে কবিরের বাহিনী। তাদের আটকে রেখে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। জেলেদের পরিবার দুই লাখ টাকা দেয়। কিন্তু এর পরও বাকি টাকার জন্য তাদের ওপর নির্যাতন অব্যাহত রাখে। নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে আনোয়ার নামে এক জেলেকে গত ১৬ জানুয়ারি তারা সাগরে ফেলে দেয়। আনোয়ারের আর হদিস পাওয়া যায়নি। অপহৃত জেলের পরিবারের সদস্যরা বরিশালে র্যাবের শরণাপন্ন হন। বরিশাল থেকে তথ্য পাওয়ার পর র্যাবের চট্টগ্রাম জোনের সদস্যরা গোয়েন্দা তথ্যে জানতে পারেন, বাঁশখালী-পেকুয়া-কুতুবদিয়াকেন্দ্রিক নুরুল কবিরের বাহিনীর সদস্যরা জেলেদের অপহরণ করেছে। এরপর তাদের গ্রেফতারে অভিযানে নামে র্যাব।

 


আরো সংবাদ


premium cement
রাশিয়ার সাথে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাইপারসনিক অস্ত্রের পরীক্ষা রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষের সেই নরসিমা জ্ঞানবাপী মামলার বিচারপতি ন্যাটো জোটের সদস্য হওয়ার পক্ষে ভোট দিল ফিনল্যান্ড গাছের ডাল মাথায় পড়ে স্কুলছাত্রের মৃত্যু বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারী নিহত পদ্মা সেতুতে ফেরির তুলনায় টোল দেড়গুণ ফরিদপুরে উদ্ধার হওয়া বস্তাবন্দী যুবতির লাশের পরিচয় মিলেছে শ্রীলঙ্কায় ২২ এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ কাশ্মীর নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যেভাবে সব হারালো যুবকটি

সকল