২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানবতার কল্যাণে ইসলামী সমাজ বিনির্মাণের কোনো বিকল্প নেই: ঢাকা মহানগরী জামায়াত

-

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে গতকাল রাজধানীর কামরাঙ্গীর চর এলাকায় ফ্রি সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পের উদ্বোধন করেন ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরুন্নবী মানিক, শেখ শরিফ উদ্দিন আহমদ, কামরাঙ্গীরচর থানা আমির মুজিবুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য শাহীন আহমেদ খান, ধানমন্ডি জোনের বিভিন্ন থানার আমির ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রিয় নবী হজরত মুহাম্মদ সা: আমাদের জন্য একমাত্র অনুস্মরণীয় আদর্শ। মানুষের জীবনের প্রয়োজনীয় সব ক্ষেত্রে রাসূলুল্লাহ সা:-এর দেখানো পদ্ধতিতেই রয়েছে একমাত্র সমাধান। ফলে মানবতার কল্যাণে ইসলামী সমাজ বিনির্মাণের কোনো বিকল্প নেই। রাসূলের সা: আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলার সবুজ ভূমিতে একটা কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে চাই। সেই লক্ষ্যে জামায়াত এমন একদল সৎ ও যোগ্য নেতৃত্ব তৈরি করছে, যারা হজরত উমরের মতো জবাবদিহিতার প্রশ্নে অটুট থেকে আগামী দিনে বাংলাদেশকে পরিচালনা করবে ইনশাআল্লাহ। এরই ধারাবাহিকতায় ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের আজকের এ আয়োজন।
তিনি আরো বলেন, খাৎনাকে আধুনিক স্বাস্থ্যবিজ্ঞানীরা অত্যন্ত স্বাস্থ্যসম্মত বলে মনে করেন। খাৎনার মাধ্যমে বিভিন্ন ধরনের ছত্রাকজাতীয় (ব্যাকটেরিয়া) রোগ থেকে রক্ষা পাওয়া যায়। দেড় হাজার বছর আগে মহানবী সা: খাৎনার কথা বলেছেন, ব্যাপক গবেষণা শেষে আজকের আধুনিক বিজ্ঞান স্বীকার করেছে, খাতনার ব্যাপক উপকারিতা আছে। রাসূলুল্লাহ সা:-এর দেখানো পদ্ধতিতে সুন্নাতে খাৎনা করার মধ্যে দিয়ে যেমন ব্যক্তির কল্যাণ সাধন হয় তেমনি রাসূলুল্লাহ সা:-এর পুরো জীবন পদ্ধতি আমাদের সমাজ ও রাষ্ট্রীয় জীবনে বাস্তবায়নের মাধ্যমে সমাজে পুরোপুরি শান্তি আসবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement