১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

সঙ্কট নিরসনে জাতীয় সরকার জরুরি : ডা: জাফরুল্লাহ

-

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি মনে করি তিন মাসের একটা তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে না। কমপক্ষে দুই বছরের জন্য একটা জাতীয় সরকার প্রয়োজন। তবে প্রধানমন্ত্রীর পদত্যাগের মাধ্যমে এইটা (জাতীয় সরকার) হতে হবে। আমি সবসময় বলেছি- আপনি আজকে খালেদা জিয়ার সাথে যে অবিচার করেছেন, সেই অবিচার যদি আপনার সাথে হয় তাহলে কেউ যদি রাস্তায় না-ও নামে আমি অবশ্যই নামব। তিনি বলেন, আমলাদের দিয়ে সুশাসন কায়েম করা যায় না। এই আমলাদের যারাই আপনার সাথে আজকে মিনমিন করছে, তারাই একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবে। গতকাল শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে গণ অধিকার পরিষদ আয়োজিত ‘মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা। গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুরসহ অন্যান্য নেতাকর্মী।
বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে রাজনীতিতে নাক গলানো বন্ধ করার আহ্বান জানিয়ে ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারেক রহমান- আপনি যদি ভালো রাজনৈতিক ভবিষ্যৎ চান তাহলে দেশের রাজনীতিতে আপাতত নাক গলানো বন্ধ করেন। আর আপনার মেয়েকে ভালো পড়াশোনা করিয়ে দেশে রাজনীতি করতে পাঠান, সে ভালো সমর্থন পাবে। আর অন্য রাজনৈতিক দলগুলোর সাথে দেখা করেন তাদের অফিসে গিয়ে, আপনার অফিসে ডেকে না। সবার মতামত নিয়ে একটা কল্যাণ রাষ্ট্র গঠন করবেন তাহলেই আপনি জনগণের সমর্থন পাবেন। অধ্যাপক ড. আসিফ নজরুল বলেন, বিশ্ববিখ্যাত তারকা ফুটবলার মেসি-রোনালদো উপার্জনের দিক থেকে আওয়ামী লীগের একটা ইউনিয়ন পর্যায়ের নেতার উপার্জনের তুলনায় ‘ফকির’। তিনি বলেন, আমরা সবসময় বলে বেড়ায় খালেদা জিয়া নাকি এতিমদের ফান্ড থেকে টাকা দুর্নীতি করে সরিয়েছেন। ঘটনা হচ্ছে একটা টাকাও সেখান থেকে আত্মসাৎ করা হয়নি। তিন কোটি টাকা ব্যাংকে থেকে ছয় কোটি টাকা হয়েছে। প্রক্রিয়াগত ভুল ছিল সেখানে। আজকে সাবেক এই প্রধানমন্ত্রীকে ১০-১৫ বছর জেল দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আর এই সরকারের আমলে একটা ইউনিয়ন পরিষদের নেতা- তার দুর্নীতির হিসাব নেই শত কোটি টাকা, হাজার কোটি টাকার।
আসিফ নজরুল বলেন, আগে যখন ফুটবলার মেসি, রোনালদো; ওদের আয়ের হিসাব দেখতাম, ভাবতাম যে এরা এত টাকা উপার্জন করে! এখন আমার মনে হয়, মেসি-রোনালদোরা কত ফকির! আওয়ামী লীগের একটা ইউনিয়ন পর্যায়ের নেতাও চুরি-চামারি করলে এর থেকে তিন গুণ বেশি টাকা উপার্জন করতে পারে।


আরো সংবাদ


premium cement