১৬ মে ২০২২
`

চকরিয়ায় ব্যবসায়ী লতিফ হত্যার প্রধান কিলার পটিয়ায় আটক

-

কক্সবাজারের চকরিয়ায় আলোচিত ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যাকাণ্ডে জড়িত প্রধান কিলার মিজানুর রহমানকে (৪২) আটক করা হয়েছে। হত্যা মামলা থেকে বাঁচতে পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে ধরা দিলে তাকে থানায় সোপর্দ করা হলে তাকে কারাগারে পাঠানো হয়। চকরিয়া থানা গ্রেফতারের বিষয়টি জানতে পেরে হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো আবেদন করা হচ্ছে। ঘাতক মিজান ঝালকাঠি জেলার সদর উপজেলার বালকদিয়া বিনয়কাঠি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মৃত জলিল আকনের ছেলে।
নিহত ব্যবসায়ী লতিফ উল্লাহ (৩৬) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের সুফিপাড়া এলাকার মৃত ইলিয়াছ সওদাগরের ছেলে এবং চকরিয়া পৌর শহরের হাইস্কুল সড়কের কোমল পানীয়সহ বিভিন্ন পণ্যের ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট ছিলেন। এ হত্যাকাণ্ডের সন্দেহভাজন হিসেবে গত ৭ জানুয়ারি বিকেলে পৌরশহরের চিংড়ি চত্বর এলাকা থেকে গ্রেফতার করা হয় আসামি মো: নয়নকে (৩০)। সে চকরিয়া পৌরশহরের ৮ নম্বর ওয়ার্ডের মুজিবুর রহমানের ছেলে।
চকরিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মুহাম্মদ জুয়েল ইসলাম বলেন, নয়নকে জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। ঘাতক মিজানের নম্বরে লতিফ উল্লাহর বিকাশ এজেন্ট থেকে ৩০ হাজার টাকার লেনদেনও হয়। এরপর ওই এলাকার বিভিন্ন সিসি টিভির ফুটেজ ও ঘাতক মিজানের ব্যবহৃত দু’টি মোবাইল সেটের কল রেকর্ডের সূত্র ধরে প্রধান কিলার মিজানুর রহমানকে গ্রেফতারে পুলিশসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা মাঠে নামেন। ১৪ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত ঘাতকের মোবাইলে পটিয়া থানায় সর্বশেষ লোকেশন নিশ্চিত করে র্যাব। তাকে পটিয়া থানা পুলিশ মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরণও করে। পরে ১৫ জানুয়ারি বিকেলের দিকে লতিফ হত্যাকাণ্ডে জড়িত প্রধান কিলার ঘাতক মিজান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হন চকরিয়া থানা পুলিশ। পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থা যেন তাকে কোথাও খুঁজে না পায় সে জন্য মাদক মামলায় জেলহাজতে থাকার অভিনব কৌশলটি করেছিল সে।
চকরিয়া থানার ওসি ওসমান গণি বলেন, ঘাতক মিজানুর রহমানকে লতিফ হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে। তাকে খুব শিগগিরই চকরিয়া আদালতে এনে রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে আসার পর ঘটনার আসল রহস্য উদঘাটন হবে বলে আশা প্রকাশ করেন তিনি। উল্লেখ্য, গত ৩ জানুয়ারি রাত সাড়ে ১০টায় চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হাইস্কুল সড়কে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় ব্যবসায়ী লতিফ উল্লাহকে (৩৬)।


আরো সংবাদ


premium cement