২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘বসুন্ধরা নুডলস শিক্ষার সাথে’ নিয়ে এলো ‘বিনা তারের পাঠশালা’

-

ভবিষ্যৎ প্রজন্মের অগ্রগতির জন্য শুধু পুষ্টিমান নিশ্চিত করলেই হয় না, সাথে দরকার তাদের পূর্ণাঙ্গ মেধার বিকাশ। এই পূর্ণাঙ্গ মেধার বিকাশের জন্য শিক্ষার বিকল্প আর কিছুই হতে পারে না। এ জন্যই পুষ্টিমান নিশ্চিতকরণের পাশাপাশি উপযুক্ত মেধার বিকাশের জন্য ‘বসুন্ধরা নুডলস শিক্ষার সাথে’ নিয়ে এলো ‘বিনা তারের পাঠশালা’।
রোববার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্স-২ এ এক প্রেস কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ব্যতিক্রমী এই ক্যাম্পেইন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম এম জসীম উদ্দীন (সি.ও.ও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), আব্দুর রহমান (কোঅর্ডিনেটর টু ভাইস চেয়ারম্যান), তাফসিরুল হক (ব্র্যান্ড ম্যানেজার, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ লি.), রাহবার খান (ম্যানেজিং ডিরেক্টর, প্যাপিরাস ডিজি কম) সহ বসুন্ধরা গ্রুপের উর্দ্ধতন কর্মকর্তারা।
ক্যাম্পেইনটির বিস্তারিত বর্ণনা দেন জসীম উদ্দিন। তিনি বলেন, ‘বসুন্ধরা নুডলস শিক্ষার সাথে’-এর ‘বিনা তারের পাঠশালা’ একটি অনলাইনভিত্তিক শিক্ষামূলক প্লাটফর্ম। সময়ের সাথে সাথে পরিবর্তন এসেছে প্রযুক্তির। আর প্রযুক্তির এই উন্নয়নে, সবারই বেশির ভাগ সময় কেটে যায় অনলাইনে। সেই বেশির ভাগ সময়টিও যেন অযথাই অপচয় না হয়, সে কারণেই বসুন্ধরা নুডলসের এই উদ্যোগ। এখন সময় অনলাইনে কাটলেও নিশ্চিত হবে সময়ের সদ্ব্যবহার। ‘বিনা তারের পাঠশালা’এ উদ্যোগের মাধ্যমে আমরা চেয়েছি শিক্ষার এক নতুন দিগন্ত উন্মোচন করতে। সবার জন্য শিক্ষার পথকে অবারিত করতে বসুন্ধরা নুডলস ব্র্যান্ডটি নিয়ে এলো ভিন্নধর্মী এ উদ্যোগ। নুডলসের সাথে ক্ষণস্থায়ী উপহারের বদলে আমরা ভোক্তাদের দিতে যাচ্ছি চিরস্থায়ী ভবিষ্যতের অনুপ্রেরণা। বিনা তারের পাঠশালা ওয়েবসাইটটি সবার জন্য। যেকোনো বয়সের, যেকোনো শ্রেণীর মানুষ একদম বিনা মূল্যে এখান থেকে শিক্ষা অর্জন করতে পারবে। ইন্টারনেট ব্যবহারের জন্য আমরা নুডলসের প্যাকে দিচ্ছি স্ক্রাচ কার্ড। যেখানে রয়েছে ১০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার মোবাইল রিচার্জ পর্যন্ত জেতার সুযোগ।
রাহবার খান বলেন, বসুন্ধরা গ্রুপের একটি অন্যতম বৈশিষ্ট্য হলো, তারা শুধু নিজেদের জন্য কাজ করে না, তারা দেশ ও মানুষের জন্য কাজ করে। বসুন্ধরা গ্রুপের যেকোনো পণ্য সেটি দেশী হোক আর বিদেশী, ক্রেতারা সাদরে তা গ্রহণ করেছে। প্রযুক্তির উৎকর্ষতা কাজে লাগিয়ে আগামী প্রজন্মের মেধার বিকাশের সহায়ক এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। প্যাপিরাস ডিজিকম এমন উদ্যোগের সাথে সংযুক্ত হতে পেরে গর্বিত ও আনন্দিত।
বসুন্ধরা গ্রুপ দেশ ও জনগণের সেবাকে পণ হিসেবে গ্রহণ করে কাজ করে যাচ্ছে। শুধু ব্যবসার মাধ্যমে মুনাফা তৈরিতে এই গ্রুপ বিশ্বাসী নয়, একই সাথে মানুষ ও দেশের সেবায় নিয়োজিত রয়েছে অবিরাম। বসুন্ধরা নুডলস পুষ্টিগুণে শুধু মেধার বিকাশের কথা চিন্তা করে না, বিনামূল্যে শিক্ষা প্রদান করে জাতির উন্নতির কথা চিন্তা করে। এ জন্যই তারা ‘বিনা তারের পাঠশালা’ নিয়ে এগিয়ে যাচ্ছে শিক্ষার সাথে। দেশ ও মানুষের কল্যাণে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ কাজ করে যাচ্ছে নিরলসভাবে; ‘বিনা তারের পাঠশালা’ ক্যাম্পেইনটিও এরকমই এক সেবামূলক উদ্যোগ।
িি.িনধংযঁহফযধৎধহড়ড়ফষবং.পড়স/নরহধঃধৎবৎঢ়ধঃযংযধষধ/ওয়েবসাইটে গিয়ে শুধু রেজিস্ট্রেশন সম্পন্ন করলেই উন্মোচিত হবে শিক্ষার এক নতুন দ্বার। এ উদ্যোগের সাথে আগামী প্রজন্মের মেধার বিকাশের মাধ্যমে দেশও এগিয়ে যাবে উন্নতির এক মাত্রায়, এমনই আশাবাদ ব্যক্ত করেন অনুষ্ঠানে আগত সবাই। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল