২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে মতবিরোধ সংঘর্ষে নিহত ১

-

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে অনুষ্ঠানে মতবিরোধকে কেন্দ্র করে বর ও কনের স্বজনদের মধ্যে সংঘর্ষে মোহাম্মদ বেলাল (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরো আটজন। এ ঘটনায় জড়িত সন্দেহে কনের ভাই হারেসুর রহমান ও চাচাতো ভাই আনোয়ার সাদেককে আটক করেছে পুলিশ। উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকে গতকাল শনিবার রাতে এ সংঘর্ষ ঘটে বলে জানান আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার (এসপি) মো: শিহাব কায়সার খান।
নিহত মোহাম্মদ বেলাল উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকের বাসিন্দা আবু বক্করের ছেলে।
আহত ব্যক্তিরা হলো- বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো: ইউনুস (৪৫), মো: আইয়ুব (৩৫), মো: উমর (৯), সিরাজুল ইসলাম (৩৫), মোহাম্মদ আইয়ুব (২৭), আব্দুর রহমান (৫২), হারেসুর রহমান (২০) ও আনোয়ার সাদেক (২১)।
এসপি শিহাব কায়সার জানান, উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকের বাসিন্দা মো: ইউনুসের ছেলে মো: ইদ্রিসের সাথে একই ক্যাম্পের এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা বিয়ে করার সম্মতি জানালে মেয়েটির পরিবার রাজি হয়নি। পরে পাঁচ দিন আগে ইদ্রিসের বাড়ি চলে যায় ওই তরুণী। পরে গতকাল শনিবার রাতে ওই বাড়িতেই তাদের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কিন্তু বিয়েতে অসম্মতি থাকায় কনের স্বজনরা অনুষ্ঠানের আয়োজন নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠে। এ নিয়ে গতকাল শনিবার রাত ১০টার দিকে অনুষ্ঠানস্থলে বরপক্ষের লোকজনের ওপর হামলা চালায় কনের স্বজনরা। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৯ জন আহত হয়।
পরে আহত ব্যক্তিদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মোহাম্মদ বেলাল নামের একজনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে চারজনকে কক্সবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া লাশটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান এপিবিএন-এর অধিনায়ক।


আরো সংবাদ



premium cement