২৫ মে ২০২২
`

স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ্যপুস্তকে অন্তর্ভুুক্তি চেয়ে রিট

-

ইতিহাস বিকৃতি রোধে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্যপুস্তকে স্বাধীনতার ঘোষণা ও ঘোষণাপত্রের অন্তর্ভুক্তি চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করা হয়।
আইনজীবী উত্তম লাহেড়ির পক্ষে আইনজীবী নাহিদ সুলতানা যুথী ও এ বি এম শাহজাহান আকন্দ মাসুম এ রিট দায়ের করেন।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে বলে রিটকারী আইনজীবীরা জানিয়েছেন।
রিটে মন্ত্রী পরিষদ বিভাগের সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ও আইজিপিসহ ১০ জনকে বিবাদি করা হয়েছে।

 

 


আরো সংবাদ


premium cement
প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা পুতিনকে হত্যার চেষ্টা নিয়ে বিতর্ক সন্তানরা ব্যর্থ হওয়ায় স্বপ্ন পূরণে ঢাবিতে ভর্তি হতে চান বেলায়েত আবার ৩ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া মুশফিক : পরিপূর্ণ তৃপ্তিতে নিবিড় সম্পর্ক ভারত-আমেরিকার : বাইডেন ইমরান খানের আজাদি মার্চ আজ, ভণ্ডুল করতে শত শত গ্রেফতার কাশ্মিরের পুলিশ পদক থেকে বাদ শেখ আবদুল্লাহর ছবি, বসবে অশোক স্তম্ভ জ্ঞানবাপী মসজিদে মুসলমানদের প্রবেশ বন্ধের দাবিতে মামলা যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, ২১ ছাত্র-শিক্ষক নিহত বাংলাদেশের মানুষ পছন্দের সরকার নির্বাচন করতে পারা উচিত : মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

সকল