২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জমাদিউস সানি ১৪৪৩
`

কক্সবাজারে শূন্যে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’ চালু হলো

-

এবার শূন্যে বা আকাশে ভেসে খাবার গ্রহণের পাশাপাশি পুরো সমুদ্রসৈকতের সৌন্দর্য অবলোকন করার পাবেন কক্সবাজার ভ্রমণে যাওয়া পর্যটকরা।
পর্যটন শহর কক্সবাজার সমুদ্রসৈকতের বালিয়াড়ি পয়েন্টে চালু হলো দেশের প্রথম আকাশে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’। গত মঙ্গলবার বিকেলে সৈকতের সুগন্ধা পয়েন্ট আনুষ্ঠানিকভাবে এ রেস্তোরাঁর উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহা: মামুনুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান।
ফ্লাই ডাইনিং কর্তৃপক্ষ জানিয়েছে, এখন থেকে প্রতিদিন বিকেল ৩টা থেকে কক্সবাজারে শূন্যে ভেসে খাবার উপভোগ করতে পারবেন ভোজনবিলাসী পর্যটকরা। আকাশে ভাসমান অবস্থায় একটি টেবিল ঘিরে ২২ জনের খাবার ও সৌন্দর্য উপভোগের ব্যবস্থা থাকছে। তবে এখানে খাবারের জন্য মেন্যু দেখে প্রতিজন গুণতে হবে অন্তত সাড়ে সাত হাজার টাকা। এই রেস্তোরাঁয় পর্যটকরা ভূমি থেকে প্রায় ১৫০ ফুট ওপরে ভেসে থেকে তাদের খাবার গ্রহণের পাশাপাশি পুরো সমুদ্রসৈকতের সৌন্দর্য অবলোকন করতে পারবেন।
‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁটি ব্যবস্থাপনায় থাকছেন বিশ্ববিখ্যাত শেফ ঢাকার খান কিচেনের কর্ণধার টনি খান।
টনি খান জানান, এ ধরনের ডাইনিং ব্যবস্থা এতদিন লন্ডন, দুবাই, অস্ট্রেলিয়া, প্যারিসসহ কয়েকটি শহরে উপভোগ করা যেত। এখন থেকে ফ্লাই ডাইনিং পর্যটন নগরী কক্সবাজারে উপভোগ করতে পারবেন ভোজনরসিক পর্যটকরা। তিনি বলেন, ভূমি থেকে ১৫০ ফুট উচ্চতায় এক অনন্য ব্যবস্থা এই ‘ফ্লাইং ডাইনিং’। কক্সবাজারে আক্ষরিক অর্থে স্বাদের দিক থেকে এক বিরল রন্ধন ব্যবস্থা রয়েছে আমাদের। মাটি থেকে ১৫০ ফিট ওপরে শূন্যের ওপর মানুষের খাবারের দৃশ্য ভিডিও বা ফটোতে যে কেউ ইচ্ছে করলেই উপভোগ করতে পারবেন।


আরো সংবাদ


premium cement