২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

বেলাবতে মহাসড়কে সবজির হাট

বেলাবতে ঢাকা-সিলেট মহাসড়কের বিরাট অংশজুড়ে বসছে সবজির হাট : নয়া দিগন্ত -

নরসিংদীর বেলাব উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডে বসছে সবজির হাট। বেলাব ও রায়পুরা উপজেলাটি সবজিচাষে সমৃদ্ধ হওয়ায় এবং দূর-দূরান্তের পাইকারদের যাতায়াতের সুবিধা থাকায় সব সময় জমজমাট থাকে হাটটি।
সবজির ভরা মৌসুমে প্রতি শুক্র ও সোমবার মহাসড়কসহ আশপাশের রাস্তাগুলো ক্রেতা-বিক্রেতাদের দখলে থাকে। দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই মহাসড়কে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করায় হাটের দিন সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত তীব্র যানযটে যাত্রীদের পড়তে হয় চরম দুর্ভোগে। এছাড়া পথচারীদের চলাচলে সৃষ্টি হয় চরম বাধার। উপজেলার হোসেননগর গ্রামের সবজি চাষি জিল্লুর রহমান জানান, সবজি বিক্রির জন্য নির্র্দিষ্ট কোনো স্থান না থাকায় বাধ্য হয়ে তাদেরকে রাস্তায় দাঁড়াতে হচ্ছে। ফলে একদিকে গাড়ির চাপ অন্যদিকে পুলিশের ধমকানিতে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। চর ধুকুন্দি গ্রামের সবজি বিক্রেতা মিলন মিয়া বলেন, আমাদেরকে নির্দিষ্ট কোনো জায়গা না দেয়ায় রোদ বৃষ্টি উপেক্ষা করে এবং ভ্যান ও ঠেলাগাড়ির চাপ সহ্য করে এখানে দাঁড়াতে হচ্ছে।
স্থানীয় বারৈচা গ্রামের কবির হোসেন বলেন, মহাসড়কে সবজির হাট এটা মেনে নেয়া যায় না। দীর্ঘদিন যাবত এ হাটের কারণে এখানে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। তাই কর্তৃপক্ষের কাছে একটাই দাবি- অচিরেই যেন অন্য কোথাও জায়গা নির্ধারণ করে হাটটি স্থানান্তর করা হয়।
স্থানীয় চর উজিলাব ইউপি চেয়ারম্যান এবং বর্তমান বাজার কমিটির সভাপতি আক্তার হোসেন সমস্যার কথা স্বীকার করে বলেন, বাজারটি সরানোর চেষ্টা অব্যাহত আছে। ইতোমধ্যে বাজারের পূর্ব পাশে কলেজ রোডে জায়গাও দেখা হয়েছে। যদি ঠিক হয় তা হলে অচিরেই সরানো হবে। এদিকে ক্রেতা-বিক্রেতাদের একটাই দাবি আর কোনো আশা নয়, তাদের জন্য অচিরেই যেন নির্দিষ্ট জায়গার ব্যবস্থা করা হয়।


আরো সংবাদ


premium cement