২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ইসলামকে দুনিয়া থেকে বিদায় করতে সব কুফরি শক্তি এক হয়েছে : অধ্যক্ষ যাইনুল আবেদীন

-

তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি ইসলামী চিন্তাবিদ ও শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ যাইনুল আবেদীন বলেছেন, ইসলামকে দুনিয়া থেকে বিদায় করতে সব কুফরি শক্তি এক হয়েছে। এ ব্যাপারে আমরা সচেতন না হলে ইসলামের দিকে, কুরআনের দিকে মনোযোগী হতে না পারলে, দুনিয়া থেকে একদিন ইসলাম বিদায় হয়ে যাবে। তখন হয়তো নামকাওয়াস্তে ইসলাম থাকবে। আল্লাহকে রাজি-খুশি করার জন্য ভূমিকা রাখতে না পারলে আমাদের আল্লাহর দরবারে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।
তিনি গতকাল সোমবার টঙ্গীতে ঐতিহ্যবাহী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমানের সভাপতিত্বে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে দারস পেশ করেন মাওলানা মুহাম্মাদ আব্দুল কাইয়ুম। মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য দেন, তা’মীরুল মিল্লাত প্রধান ক্যাম্পাসের সাবেক মুহাদ্দিস মাওলানা শফিকুর রহমান। দোয়া মাহফিলে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মাহতাব উদ্দিন।
আরো উপস্থিত ছিলেন সিনিয়র আরবি প্রভাষক ড. মুহাম্মাদ সালমান ও মাওলানা নূরুল হক। এ ছাড়া শ্রেণী শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন মো: ইসহাক আলী, মাওলানা মুহিব্বুর রহমান, মো: শাহ আলম, মাওলানা জাফর আহমদ মজুমদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্র দায়িত্বশীল মুহাম্মাদ আব্দুল আলিম, সাবেক ছাত্র দায়িত্বশীল খাইরুল আনাম, মেসবাউল হাসান, হাসান আল বান্না, মো: তাওহিদ ও মো: মুজাহিদ।
মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, তালিবুল ইলম বা জ্ঞান অন্বেষক হিসেবে আমাদেরকে তিনটি গুণ অর্জন করতে হবে। হৃদয়ে আল্লাহর ভয় লালন করা, কুরআন তিলাওয়াতের মাধ্যমে ঈমান বৃদ্ধি করা এবং সার্বক্ষণিক আল্লাহর ওপর তাওয়াক্কুল (ভরসা) করা। তিনি বলেন, বর্তমান ফেতনার জামানায় নৈতিকতা ধরে রাখা বড় চ্যালেঞ্জ। বর্ণিত তিনটি গুণ অর্জনের পাশাপাশি উচ্চ নৈতিকতা ধারণ করতে পারলে মাদরাসার শিক্ষার্থীরা তাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারবে।
সহস্রাধিক ছাত্রের অংশগ্রহণে এ দোয়া মাহফিলে আলোচকরা শিক্ষার্থীদের কুরআনমুখী জিন্দেগি গঠনের আহ্বান জানান এবং মাদরাসা শিক্ষার স্বাতন্ত্র্য ও স্বকীয়তা বজায় রেখে বিশ্বময় ইসলামের শ্রেষ্ঠত্ব তুলে ধরার তাকিদ দেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের স্মারক ডায়েরির মোড়ক উন্মোচন করেন।


আরো সংবাদ


premium cement
সুন্দর দেশ ও সমাজ গড়তে চলচ্চিত্র রাখতে পারে অনন্য ভূমিকা : তথ্যমন্ত্রী জনগণের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান আইজিপির ডি ককের শতকের ম্যাচে নাটকীয় পরাজয়ে হোয়াইটওয়াশ ভারত ইসি গঠন আইন নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে লিপ্ত বিএনপি : কাদের দিনভর বৈঠক শেষে শাবিপ্রবি শিক্ষকদের চার দফা দাবি ব্রিটিশ-শাসিত ভারতকে যেভাবে স্বাধীন করতে চেয়েছিলেন সুভাষ চন্দ্র বসু ‘শত্রুর মোকাবেলায় আর্থ-সামাজিক তৎপরতাও জিহাদ’ ব্যাংকগুলোকে নতুন নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের নরসিংদীতে পরিশীলন সাহিত্য সংস্কৃতি পরিষদের আত্মপ্রকাশ রাসূল সা: মিসরের বাদশাহ মুকাউকিসের কাছে পাঠানো চিঠিতে কী লিখেছিলেন? বাবর আজমকে হারিয়ে বর্ষসেরা মুশফিক

সকল