২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসলামকে দুনিয়া থেকে বিদায় করতে সব কুফরি শক্তি এক হয়েছে : অধ্যক্ষ যাইনুল আবেদীন

-

তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি ইসলামী চিন্তাবিদ ও শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ যাইনুল আবেদীন বলেছেন, ইসলামকে দুনিয়া থেকে বিদায় করতে সব কুফরি শক্তি এক হয়েছে। এ ব্যাপারে আমরা সচেতন না হলে ইসলামের দিকে, কুরআনের দিকে মনোযোগী হতে না পারলে, দুনিয়া থেকে একদিন ইসলাম বিদায় হয়ে যাবে। তখন হয়তো নামকাওয়াস্তে ইসলাম থাকবে। আল্লাহকে রাজি-খুশি করার জন্য ভূমিকা রাখতে না পারলে আমাদের আল্লাহর দরবারে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।
তিনি গতকাল সোমবার টঙ্গীতে ঐতিহ্যবাহী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমানের সভাপতিত্বে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে দারস পেশ করেন মাওলানা মুহাম্মাদ আব্দুল কাইয়ুম। মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য দেন, তা’মীরুল মিল্লাত প্রধান ক্যাম্পাসের সাবেক মুহাদ্দিস মাওলানা শফিকুর রহমান। দোয়া মাহফিলে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মাহতাব উদ্দিন।
আরো উপস্থিত ছিলেন সিনিয়র আরবি প্রভাষক ড. মুহাম্মাদ সালমান ও মাওলানা নূরুল হক। এ ছাড়া শ্রেণী শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন মো: ইসহাক আলী, মাওলানা মুহিব্বুর রহমান, মো: শাহ আলম, মাওলানা জাফর আহমদ মজুমদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্র দায়িত্বশীল মুহাম্মাদ আব্দুল আলিম, সাবেক ছাত্র দায়িত্বশীল খাইরুল আনাম, মেসবাউল হাসান, হাসান আল বান্না, মো: তাওহিদ ও মো: মুজাহিদ।
মাওলানা যাইনুল আবেদীন আরো বলেন, তালিবুল ইলম বা জ্ঞান অন্বেষক হিসেবে আমাদেরকে তিনটি গুণ অর্জন করতে হবে। হৃদয়ে আল্লাহর ভয় লালন করা, কুরআন তিলাওয়াতের মাধ্যমে ঈমান বৃদ্ধি করা এবং সার্বক্ষণিক আল্লাহর ওপর তাওয়াক্কুল (ভরসা) করা। তিনি বলেন, বর্তমান ফেতনার জামানায় নৈতিকতা ধরে রাখা বড় চ্যালেঞ্জ। বর্ণিত তিনটি গুণ অর্জনের পাশাপাশি উচ্চ নৈতিকতা ধারণ করতে পারলে মাদরাসার শিক্ষার্থীরা তাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারবে।
সহস্রাধিক ছাত্রের অংশগ্রহণে এ দোয়া মাহফিলে আলোচকরা শিক্ষার্থীদের কুরআনমুখী জিন্দেগি গঠনের আহ্বান জানান এবং মাদরাসা শিক্ষার স্বাতন্ত্র্য ও স্বকীয়তা বজায় রেখে বিশ্বময় ইসলামের শ্রেষ্ঠত্ব তুলে ধরার তাকিদ দেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের স্মারক ডায়েরির মোড়ক উন্মোচন করেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল