২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বসুন্ধরায় প্লট-ফ্ল্যাটের চাহিদা বেড়েছে ২৪৩ শতাংশ

-

বসুন্ধরা আবাসিক এলাকায় প্লট-ফ্ল্যাটের চাহিদা বেড়েছে ২৪৩ শতাংশ। একই সাথে দেশের বৃহৎ এই আবাসিক এলাকায় ভাড়া ফ্ল্যাটের চাহিদা বেড়েছে ৭৪ শতাংশ। ৩৬ শতাংশ মানুষ ৫০ লাখ থেকে এক কোটি টাকার মধ্যে অ্যাপার্টমেন্ট চায়। আর ২৫ শতাংশ মানুষ এক থেকে তিন কোটি টাকার ভেতর অ্যাপার্টমেন্ট কিনতে চায়। রিয়েল এস্টেট সেবাদানকারী অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি তাদের ওয়েবসাইটে অনলাইন লিস্টিংয়ের ওপর ভিত্তি করে এ তথ্য জানিয়েছে। গত রোববার বসুন্ধরা আবাসিক এলাকায় বিপ্রপার্টির কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।
বসুন্ধরা আবাসিক এলাকায় আবাসনের চাহিদা নিয়ে এক উপস্থাপনায় জানানো হয়, ২০২১ সালের প্রথম তিন প্রান্তিকে বিপ্রপার্টির ওয়েবসাইটে উল্লেখযোগ্য আকারে প্রপার্টির লিস্টিং যোগ হয়েছে। ঢাকা থেকে প্রায় ৭০ হাজারেরও বেশি লিস্টিং যোগ হয়েছে। যার মধ্যে প্রপার্টি বিক্রির জন্য ৭.৫ শতাংশ লিস্টিং এসেছে শুধু বসুন্ধরা আবাসিক এলাকা থেকে। একইভাবে এ বছরে ঢাকা থেকে ভাড়ার জন্য যত প্রপার্টি যোগ করা হয়েছে তার প্রায় তিন শতাংশ এসেছে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে।
বিপ্রপার্টির মার্কেটিং ও পিআর বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী বলেন, “প্রপার্টি ক্রয় বা ভাড়া নেয়ার ক্ষেত্রে মানুষ বরাবরই নিরাপত্তা, নিত্যদিনের সব মৌলিক চাহিদার সহজলভ্যতা এবং সামর্থ্যরে কথা প্রথম বিবেচনা করে। আর এসব বৈশিষ্ট্য পুরোপুরি মিলে যায় বসুন্ধরা আবাসিক এলাকার ক্ষেত্রে। তাই এই এলাকাটি ডেভেলপার, ক্রেতা ও ভাড়াটিয়াদের জন্য বেশ আকর্ষণীয় একটি স্থানে পরিণত হয়েছে।” বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement