২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গিয়াস কামাল চৌধুরী স্মরণে বিএফইউজে ডিইউজের সভা আজ

-

প্রথিতযশা সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী আজ ২৬ অক্টোবর মঙ্গলবার। এ উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আজ বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলরুমে এক স্মরণসভার আয়োজন করেছে। এতে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও সংবাদ বিশ্লেষক গিয়াস কামাল চৌধুরী দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে ভুগে ২০১৩ সালের ২৬ অক্টোবর ৭৪ বছর বয়সে ঢাকায় ইন্তেকাল করেন। তার জন্ম ১৯৩৯ সালের ২১ জুলাই।
একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে ও জাতীয় প্রেস ক্লাবের কয়েকবারের নির্বাচিত সভাপতি ছিলেন। তার সাংবাদিকতা শুরু হয় ১৯৬৪ সালে, ইত্তেফাক গ্রুপ থেকে প্রকাশিত ‘ঢাকা টাইমস’ পত্রিকার মাধ্যমে। পরে তিনি ইংরেজি দৈনিক মর্নিং নিউজ পত্রিকার আইন প্রদায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পর তিনি বাংলাদেশ সংবাদ সংস্থায় যোগদান করেন। কার্যত এখান থেকেই তার সাংবাদিকতার বিকাশ। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশ গ্রহণসহ জাতীয় গণতান্ত্রিক ও পেশাজীবীদের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। সাংবাদিক জীবনে গিয়াস কামাল চৌধুরী বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও ভয়েস অব আমেরিকাসহ দেশী-বিদেশী বিভিন্ন পত্রিকা ও সংবাদ সংস্থায় কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক খবরপত্র পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন।
বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহীদুল ইসলাম গতকাল সোমবার এক যুক্ত বিবৃতিতে গিয়াস কামাল চৌধুরীর প্রতি গভীর শ্রদ্ধা ও তার রূহের মাগফিরাত কামনা করেন। নেতৃবৃন্দ বলেন, গিয়াস কামাল চৌধুরী ছিলেন একজন জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক সাংবাদিক। তারা মঙ্গলবারের স্মরণসভায় সবাইকে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement