১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দলীয় পছন্দের নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না : তাসমিয়া প্রধান

-

জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বারবার বিভিন্ন পর্যায়ের নির্বাচনে এ কথা পরিষ্কার এবং প্রমাণিত হয়ে গেছে যে, সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে আর যাই হোক না কেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ সম্ভব নয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে ৫০ বছর পেরিয়ে গেছে অথচ আমরা এখনো নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে একটি সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে পারি নাই, এটা আমাদের ব্যর্থতা। তাই দ্রুততম সময়ের মধ্যে সবার পরামর্শ গ্রহণ করে, নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে হবে। কোনো ব্যক্তি অথবা দলের পছন্দের সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে বাংলার মাটিতে আর কোনো আগের রাতের নির্বাচন হতে দেয়া যাবে না।
জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন ও জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ’ শীর্ষক জাগপা আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান এবং জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান জীবন দিয়েছেন কিন্তু কোনো দিন অন্যায়ের সামনে মাথা নত করেন নাই। তাদের আত্মত্যাগ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। দেশের মানুষের ভোটাধিকার নাই বহু আগে থেকে, আর এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষকে দিশেহারা করার খেলা চলছে। গ্যাসের দাম বাড়ছে, তেলের দাম বাড়ছে, বিদ্যুতের দাম বাড়ছে। অভিভাবকরা সন্তানদের শিক্ষাখরচ বহন করতে পারছেন না। সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, তেল, লবণ কিনে খেতে পারছেন না। জিডিপি গ্রোথের ছেলেভুলানো কথায় আর কত দিন চলবে?
ওই সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক শিবির সভাপতি ড. রেজাউল করিম, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো: আনাছ, আসাদুর রহমান খান, সহ-সভাপতি সৈয়দ মো: সফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, মো: ইনসান আলম আক্কাস, মানিক সরকার, ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ ও সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, যুব জাগপা সভাপতি আরিফুল হক তুহিন, সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ঢাকা মহানগর যুব জাগপা আহ্বায়ক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা সৈয়দ আহমেদ শফি প্রমুখ।
এ দিকে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে পঞ্চগড়, দিনাজপুর, বগুড়া, যশোর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারীসহ বিভিন্ন জেলায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল