০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বেদখলকৃত জমি ফেরত চায় দেবহাটার ১৮০ জন ঘের মালিক

-

সাতক্ষীরার দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার বেদখলকৃত জমি ফিরে পেতে চায় জমির প্রকৃত মালিকরা। গতকাল শুক্রবার রাজধানীর শ্যামলীস্থ সীমান্ত কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়ে তারা বলে, কিছু প্রশাসনিক কর্মকর্তা ও সুযোগ সন্ধানী নামধারী প্রভাবশালীর যোগসাজশে ১৮০ জন সাধারণ দরিদ্র মানুষের জমি দখল করেছে স্থানীয় কিছু সন্ত্রাসী। তারা জানায়, ভূমিহীন নামধারী অস্ত্রধারী সন্ত্রাসীরা দেবহাটা উপজেলার পারুলিয়া মৌজার খলিশাখালীনামীয় ব্যক্তি মালিকানাধীন এক হাজার ৩০০ বিঘা জমির ঘের দখল, মাছ লুটপাট এবং ঘেরের বাসাবাড়ি ভাঙচুর করেছে। সকল দালিলিক প্রমাণ থাকা সত্ত্বেও মূল মালিকরা জমি ফিরে পাচ্ছে না। সংবাদ সম্মেলনে ভূমি মালিক মো: আনোয়ারুল ইসলাম ও আনসার আলী রেকর্ডীয় মালিকানাধীন প্রাপ্য জমি সন্ত্রাসীদের কবল থেকে ফেরত পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান।
তারা বলেন, আমরা ভুক্তভোগীরা ওই অঞ্চলের সাধারণ জনগণ। আমরা অত্যন্ত ভীতিকর পরিস্থিতির মধ্যে বসবাস করছি এবং আমাদের প্রাণ সংশয়ের আশঙ্কা করছি। গত ৩ অক্টোবর অভিযোগের ভিত্তিতে আশাশুনি থানার দুইজন এএসআইসহ পুলিশ কর্মকর্তা কিছু মাদক কারবারিকে গ্রেফতার করতে গেলে ভূমিদস্যুরা তাদেরকে বেঁধে রেখে নির্যাতন চালায়। জবরদখলকারী ভূমি সন্ত্রাসীরা মাদক ব্যবসা, গুম, হত্যা, চোরাচালান, নারী ও শিশু পাচার, ডাকাতিসহ সকল অপকর্ম করে থাকে, যা আমাদের সন্তানসহ দেশের ভবিষ্যৎ প্রজন্মকে অকাল ও করুণ মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সাতক্ষীরা জেলা প্রশাসক তাদের বিষয়টি অবগত হয়ে জমির কাগজপত্র পর্যবেক্ষণ করে জমির মালিকদের ন্যায্য অধিকারের পক্ষে কথা বলেছেন। তবে এখনো পর্যন্ত দৃশ্যমান কোনো উদ্যোগ পরিলক্ষিত হয়নি। এ ছাড়াও পুলিশ প্রশাসন এ ব্যাপারে যথাযথ উদ্যোগ না নিয়ে অদৃশ্য কারণে নিষ্ক্রিয় রয়েছে।



আরো সংবাদ


খালেদা জিয়ার মুক্তির দাবিতে যশোর জেলা মহিলা দলের মৌন মিছিল ১০ মাসেই চা উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়ালো বাংলাদেশ ‘জরুরি প্রয়োজন ছাড়া দক্ষিণ আফ্রিকা প্রবাসী কেউ দেশে না আসাই ভালো’ গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু কক্সবাজার বিমানবন্দরে গরুর মৃত্যু নিয়ে রহস্য কাটেনি সংক্রমণে ডেল্টাকেও ছাপিয়ে যেতে পারে ওমিক্রন : দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞদের আশঙ্কা গাজীপুরে সাবেক মেয়র সমর্থকদের ওপর হামলা ও ভাঙ্গচুর পঞ্চসারে গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটনায় মামলা এইডস রোগীর কী চিকিৎসা আছে বাংলাদেশে? কলেজ ছাত্রের রগকাটা লাশ উদ্ধার ইউক্রেনে আগ্রাসন চালালে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : ন্যাটো প্রধান

সকল