২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

পাবনা অটোরিকশাচালক মানিক হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডাদেশ

-

পাঁচ বছর পর পাবনায় অটোরিকশাচালক মানিক হোসেন (২০) হত্যা মামলায় স্বপন (২০) ও ইকবাল(২০) নামের দুইজনকে মৃত্যুদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আছাদুজ্জামান গতকাল সোমবার এই রায় প্রদান করেন।
মৃত্যুদণ্ডে দণ্ডিতরা হলোÑ পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামাণিকর ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামাণিকের ছেলে ইকবাল।
নিহত অটোরিকশা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারি মানিক তার অটোরিকশা নিয়ে কাজের উদ্দেশে বের হয়ে আর বাড়ি ফিরে যাননি। পরের দিন ২৭ ফেব্রুয়ারি রাখালগাছি গ্রামের একটি ধানক্ষেতের মধ্যে তার লাশ পাওয়া যায়। ছিনতাইকারীরা তার অটোরিকশাটি ছিনতাই করে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ফেলে রেখে যায়। নিহত মানিকের পিতা ওই দিন রাতেই সদর থানায় অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি হত্যামামলা দায়ের করেন। পুলিশ সন্দেহমূলক নাজিরপুর গ্রামের ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে পাবনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আছাদুজ্জামান গতকাল দুপুরে অভিযুক্ত দুই আসামি স্বপন ও ইকবালকে মৃত্যুদণ্ডে দণ্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।
সরকারি পক্ষের পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সনৎ কুমার উপস্থিত ছিলেন।



আরো সংবাদ