২৮ অক্টোবর ২০২১
`

শেখ হাসিনা আইটি খাতকে গুরুত্ব দেয়ায় দেশ ঘুরে দাঁড়িয়েছে : চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি মেয়র মো: রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইটি খাতকে গুরুত্ব দিয়ে গুণগত উৎকর্ষ সাধন করেছেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে এবং আর্থ-সামাজিক ক্ষেত্রে নিজস্ব অবস্থানকে প্রশংসনীয় স্তরে উন্নীত করতে সফল হয়েছে। শুধুমাত্র সনদ প্রাপ্তির জন্য নয়, শিক্ষা কার্যক্রমে কর্মসংস্থানমূলক সুযোগ বাড়াতে এর সাথে প্রযুক্তিনির্ভর কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ পাঠক্রমের সন্নিবেশ ঘটাতে হবে।
তিনি গতকাল সকালে নগরীর হোটেল সৈকতের সম্মেলন কক্ষে জিএম আইটি ইনস্টিটিউটের নবীন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, চাকরির জন্য হন্যে হয়ে দৌড়ঝাঁপ করার অবকাশ নেই। তাই নিজেকে উদ্যোক্তা হয়ে নিজের ও আরো দশজনের কর্মসংস্থান নিশ্চিত করাটা হলো সময়ের চিন্তা-ভাবনা আকাক্সক্ষা পূরণের প্রতিপাদ্য দর্শন। এ কারণে একজন নবীন উদ্যোক্তা আজ সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদে পরিণত হতে পারেন। তিনি আরো বলেন, পৃথিবীর শীর্ষ জনবহুল দেশ চীন পুরো জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলেই দেশটি এখন উন্নতির ক্ষেত্রে শীর্ষে পৌঁছাতে পেরেছে। এতে প্রধান বক্তা ছিলেন, চসিক কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম। জিএম আইটির চেয়ারম্যান কামরুল কায়েস চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন তাওহিদুল ইসলাম, সাগর দে, মো: তুহিন, উপস্থিত ছিলেন নাজাতুল আলম জিসান, মো: সাদেকুল ইসলাম জাবেদ, আবু তৈয়ব প্রমুখ।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)