২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সম্রাটকে আদালতে হাজির করার নির্দেশ

-

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ২৫ অক্টোবর আদালতে হাজির করার জন্য (প্রাডাকশন ওয়ারেন্ট) নির্দেশ দেয়া হয়েছে। ওই দিন এ মামলার অভিযোগপত্র গ্রহণের শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন।
বুধবার মামলাটির অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু সম্রাটকে কারাগার থেকে আদালতে হাজির না করায় অভিযোগপত্র গ্রহণের শুনানি হয়নি। এজন্য আদালত ২৫ অক্টোবর তাকে কারাগার থেকে আদালতে উপস্থিত করার নির্দেশ দেন।
এ মামলার অভিযোগ থেকে জানা যায়, ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০১৯ সালের ১২ নভেম্বর বাদি হয়ে তার বিরুদ্ধে মামলাটি করেন দুদকের উপপরিচালক মো: জাহাঙ্গীর আলম। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মাদক মামলায় অভিযোগ গঠনের শুনানি ২২ নভেম্বর : এদিকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী ঢাকা মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২২ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার এই দিন ধার্য করেন। গতকালই এ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। আসামিদের আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ। তাই আদালত আসামিদের উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন এই দিন ঠিক করেন।
২০১৯ সালের ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা র্যাব-১ এর এসআই আবদুল হালিম। এরপর গত বছর ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তাদের বিরুদ্ধে মাদক মামলায় অভিযোগপত্র গ্রহণ করেন।
রাজধানীতে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার সুনির্দিষ্ট অভিযোগে ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে আটক করে র্যাব। একই সাথে সম্রাটের সহযোগী ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকেও আটক করা হয়।


আরো সংবাদ



premium cement