২৮ অক্টোবর ২০২১
`

ট্রাক-কাভার্ডভ্যান ধর্মঘটে চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা

-

১৫ দফা দাবিতে সারা দেশে কর্মবিরতি ৭২ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে বাংলাদেশ কাভার্ডভ্যান-ট্রাক-প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্রাকচালক শ্রমিক ফেডারেশন। গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতিতে চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা বিরাজ করে। ফলে বন্দর ব্যবহারকারী বিশেষ করে তৈরী পোশাক সংশ্লিষ্টদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো: ওমর ফারুক জানিয়েছেন, পরিবহন ধর্মঘটের কারণে ট্রেইলর প্রবেশ করতে না পারায় কিছু সমস্যা হচ্ছে। ট্রেইলার, কাভার্ডভ্যান প্রবেশ না করায় কনটেইনার, কনটেইনার ভর্তি পণ্য ও কার্গো পণ্য ডেলিভারি হচ্ছে না বলেও তিনি জানান। বাংলাদেশ কাভার্ডভ্যান-ট্রাক প্রাইমমুভার পণ্যপরিবহন মালিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাফর আলম বলেন, ১৫ দফা দাবি না মানায় সারা দেশে আমাদের কর্মবিরতি শুরু হয়েছে। কর্মবিরতির কারণে ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধ আছে। চট্টগ্রাম বন্দরে পণ্য নিয়ে কোনো ট্রাক, কাভার্ডভ্যান ও প্রাইমমুভার প্রবেশ করছে না। একইভাবে বন্দর থেকে পণ্য নিয়ে কোনো গাড়ি বেরও হচ্ছে না। ১৫ দফা দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে বলেও তিনি জানান। এদিকে, ধর্মঘটের সমর্থনে সল্টগোলা এলাকায় মিছিল-সমাবেশ করেছেন শ্রমিকরা। এ সময় তারা ১৫ দফা দাবি মেনে নেয়ার আহবান জানান।
১৫ দফা দাবির মধ্যে অন্যতম হলোÑ মোটরযান মালিকদের ওপর আরোপিত অগ্রিম আয়কর বা বর্ধিত আয়কর অবিলম্বে বাতিল করতে হবে; ইতোমধ্যে আদায় করা বর্ধিত কর নিজ নিজ মালিককে ফেরত দিতে হবে; পুলিশের ঘুষ বাণিজ্যসহ সব ধরনের হয়রানি বন্ধ করতে হবে; গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করতে হবে; যেসব চালক ভারী মোটরযান চালাচ্ছে তাদের সহজ শর্তে এবং সরকারি ফি এর বিনিময়ে অবিলম্বে ভারী ড্রাইভিং লাইসেন্স দিতে হবে।
গত শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর কদমতলিতে আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এই ধর্মঘটের ডাক দেয়া হয়।

 



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)