১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নবীনদের বরণ করল গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ

-

গ্রিন ইউনিভার্সিটির ‘সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ’ বিভাগে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকেলে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম ও বিশ^বিদ্যালয়ের শেওড়াপাড়াস্থ সিটি ক্যাম্পাসের সেমিনার হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিভাগীয় চেয়ারপারসন অধ্যাপক ড. শেখ শফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: গোলাম সামদানী ফকির প্রধান অতিথি এবং প্রথম আলোর যুগ্ম সম্পাদক কবি সোহরাব হাসান গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি অধ্যাপক ড. মো: গোলাম সামদানী ফকির বলেন, সাংবাদিকতা নিঃসন্দেহে চ্যালেঞ্জিং পেশা। তবে এর ভেতরেও সবচেয়ে বড় চ্যালেঞ্জটি হলো নৈতিকতা রক্ষা করা। তিনি বলেন, সাংবাদিকতা ছোট ও সহজ বিষয় নয়। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হলো এই সাংবাদিকতা। সে হিসেবে সবচেয়ে শক্তিশালী, দায়িত্বশীল ও সম্মানজনক পেশা হিসেবে সাংবাদিকতায় পড়–য়া শিক্ষার্থীদের শুধু একাডেমিক জ্ঞান অর্জন করলে চলবে না; একই সাথে তাকে নৈতিকবোধসম্পন্ন ও সমাজের প্রতিও দায়বদ্ধ হতে হবে।
কবি সোহরাব হাসান বলেন, চ্যালেঞ্জ থাকলেও সাংবাদিকতার ক্ষেত্র আজ অনেক প্রসারিত। একটি ছোট্ট স্মার্ট ফোনো এখন সাংবাদিকতার বড় অনুষঙ্গ।
অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক বলেন, দুঃখজনক হলেও সত্য যে বর্তমানে অনেক ক্ষেত্রেই মনগড়া ও অসত্য তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করা হয়ে থাকে। কখনো কখনো চটকদার হেডলাইন দিয়ে অন্তঃসারশূন্য সংবাদও ছাপা হয়।
সভাপতির বক্তব্যে গল্পের মাধ্যমে সাংবাদিকতা নিয়ে আলোচনা করেন বিভাগীয় চেয়ারপারসন অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম। নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগের শিক্ষক জাকিয়া জাহান মুক্তা।
এ ছাড়াও নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিইউবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম কে নাজমুল হক, শাখা প্রধান এবং বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে একই ভেন্যুতে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল