২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেড় বছর পর আবার লাল বাসে ক্যাম্পাসে যাবে জবি শিক্ষার্থীরা

দেড় বছর পর আবার লাল বাসে ক্যাম্পাসে যাবে জবি শিক্ষার্থীরা -

মাহামারী করোনার সংক্রমণের দেড় বছরেরও বেশি সময় ধরে বন্ধ ছিল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। একই ধারাবাহিকতায় বন্ধ ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজ খুলে যাওয়ার মধ্য দিয়ে আবারো মুখরিত হয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। সেই সাথে আগের মতো নির্দিষ্ট গন্তব্য হতে শিক্ষার্থীদের লাল বাসে করে ক্যাম্পাসে পৌঁছে দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ দিকে দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ের লাল বাসে ক্যাম্পাসে যাওয়ার সুযোগে শিক্ষার্থীরাও উচ্ছ্বসিত ও আনন্দিত। লাল বাসের স্মৃতিচারণ করে আবারো আগের মতোই আড্ডা ও গানের তালে ক্যাম্পাসে আসা-যাওয়ার প্রত্যাশা তাদের। বাংলা নিউজ।
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী ফাহাদ হোসেন বলেন, মিরপুর থেকে প্রতিদিন লাল বাসে চড়ে ক্যাম্পাসে যেতাম। বাসে আসা-যাওয়ার সোনালি স্মৃতি মনে পড়ে। কারণ কোভিড-১৯ এর কারণে দেড় বছর ধরে লাল বাসে ওঠার সুযোগ হচ্ছে না। লাল বাসে চড়ে ক্যাম্পাসে যাওয়ার সুযোগ হবে আবার। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর কাছে এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ওয়াহিদা পারভিন ঈশিতা বলেন, সকাল সকাল ঘুম থেকে উঠে লাল বাস ধরার জন্য একটা চাপ কাজ করত। লাল বাসে চড়ে ক্যাম্পাসে যাওয়া আবার বাসে করেই ফেরার মুহূর্তগুলো অসাধারণ।
এর আগে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের জন্য নির্ধারিত রুটে পরিবহন সুবিধা চালু থাকার কথাও জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি সুসমন্বিত যাতায়াত ব্যবস্থাপনার জন্য বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও ইনস্টিটিউটের কাছে পরীক্ষার রুটিন চেয়ে চিঠি পাঠিয়েছেন পরিবহন প্রশাসক।
পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ বলেন, শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত বাসের ব্যবস্থা থাকবে। স্বাস্থ্যবিধি মেনেই সব করা হবে। আগের মতো সব রুটেই বাস চলাচল করবে। তবে পরীক্ষার্থীরা ছাড়া অন্য কেউ বাসে উঠতে পারবে না।


আরো সংবাদ



premium cement