২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হেফাজতে ইসলামের ৪ কর্মীর হাইকোর্টে জামিন

-

চট্টগ্রামের পটিয়া থানায় হামলার অভিযোগে করা মামলায় হেফাজত ইসলামের কর্মী মাওলানা মুফতি আরিফুল ইসলামসহ তিনজনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনপ্রাপ্ত অন্য দু’জন হলেন- ইমতিয়াজ হোসেন ও মো: বেলাল উদ্দিন। গতকাল বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন।
জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ জাহিদুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।
আইনজীবীরা জানান, গত ২৬ মার্চ বিকেলে হেফাজতের কর্মীরা মিছিল বের করেন। তারা চট্টগ্রামের পটিয়া থানায় হামলা চালিয়েছেনÑ এমন অভিযোগ এনে ৩০ মার্চ পটিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো: বোরহান উদ্দিন বাদি হয়ে হেফাজতের ৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় গত ১০ এপ্রিল মাওলানা মুফতি আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন ও মো: বেলাল উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।
বাগেরহাটের এক হেফাজত কর্মীর জামিন : বাগেরহাটের মোল্লারহাট উপজেলার আসত্মাইল গ্রামের হেফাজত কর্মী মনির সরদারকে জামিন দিয়েছেন হাইকোর্টের একই বেঞ্চ। মোল্লারহাট থানায় করা মামলায় গত ২২ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাবন্দী ছিলেন। তার পক্ষে হাইকোর্টে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো: মেহেদী হাসান।

 


আরো সংবাদ



premium cement