২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`

হেফাজতে ইসলামের ৪ কর্মীর হাইকোর্টে জামিন

-

চট্টগ্রামের পটিয়া থানায় হামলার অভিযোগে করা মামলায় হেফাজত ইসলামের কর্মী মাওলানা মুফতি আরিফুল ইসলামসহ তিনজনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনপ্রাপ্ত অন্য দু’জন হলেন- ইমতিয়াজ হোসেন ও মো: বেলাল উদ্দিন। গতকাল বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন।
জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ জাহিদুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।
আইনজীবীরা জানান, গত ২৬ মার্চ বিকেলে হেফাজতের কর্মীরা মিছিল বের করেন। তারা চট্টগ্রামের পটিয়া থানায় হামলা চালিয়েছেনÑ এমন অভিযোগ এনে ৩০ মার্চ পটিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো: বোরহান উদ্দিন বাদি হয়ে হেফাজতের ৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় গত ১০ এপ্রিল মাওলানা মুফতি আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন ও মো: বেলাল উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।
বাগেরহাটের এক হেফাজত কর্মীর জামিন : বাগেরহাটের মোল্লারহাট উপজেলার আসত্মাইল গ্রামের হেফাজত কর্মী মনির সরদারকে জামিন দিয়েছেন হাইকোর্টের একই বেঞ্চ। মোল্লারহাট থানায় করা মামলায় গত ২২ এপ্রিল পুলিশ তাকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাবন্দী ছিলেন। তার পক্ষে হাইকোর্টে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো: মেহেদী হাসান।

 



আরো সংবাদ


ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪১)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩২)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৪)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭২)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)