২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

থানা হাজতে রিমান্ডের আসামির মৃত্যু : পুলিশের দাবি আত্মহত্যা

-

রাজধানীর উত্তরা-পূর্ব থানায় রিমান্ডে থাকা এক আসামির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম মো: লিটন (৪০)। গত সোমবার রাত সাড়ে ৩টার দিকে থানার হাজতখানার ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশের দাবি, হাজতের ভেতর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ওই আসামি। পরে লাশ টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠায়।
পুলিশ জানায়, তিনটি মাদক মামলার আসামি লিটনকে মামলায় গত রোববার আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। সোমবার রিমান্ডের প্রথম দিনে লিটনকে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্ত কর্মকর্তা পূর্ব থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম। এরপর রাতে হাজতখানা থেকে লিটনের গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে গত ৩১ জুলাই ৫ হাজার ৮০০ পিস ইয়াবাসহ উত্তরা থেকে তাকে গ্রেফতার করে র্যাব-১। ওই দিনই র্যাব বাদি হয়ে লিটনের বিরুদ্ধে উত্তরা-পূর্ব থানায় মাদক আইনে মামলা করে।
ডিএমপির বিমানবন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার তাপস কুমার দাস জানান, হাজতখানার ভেন্টিলেশন জানালার গ্রিলের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আসামি লিটন। হাজতখানায় আসামির ঘুমানোর কম্বলের অংশ ছিঁড়ে গলায় ফাঁস দেয় বলে দাবি করেন তিনি।
তিনি আরো বলেন, আমরা হাজতখানার সিসিটিভি ফুটেজ যাচাই করে এ বিষয়ে নিশ্চিত হয়েছি। আমরা তার পরিবারকে খবর দিয়েছি, সেই সঙ্গে ময়নাতদন্তের জন্য লাশ টঙ্গীর শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসপাতালে পাঠিয়েছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করেছে উত্তরা-পূর্ব থানা। হাজতের ভেতর মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। নিহত লিটনের গ্রামের বাড়ি বগুড়ার কাহালু উপজেলায় বলে জানা গেছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিবারের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement