২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি তদন্ত চেয়ে রিট

-

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতির বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল জনস্বার্থে বিচারপতি এম এনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আইনজীবী অ্যাডভোকেট আনিসুর রহমানের পক্ষে অ্যাডভোকেট এম আনিসুজ্জামান এ রিট দায়ের করেন।
রিট আবেদনে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের আইনের আওতায় এনে ন্যায়বিচার নিশ্চিত করার আরজি জানানো হয়েছে।
রিটে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র অর্থ সচিব (অর্থ বিভাগের), স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সুরক্ষা বিভাগ), স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক (অর্থ), গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, গোপালগঞ্জের সিভিল সার্জন, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, দুদক চেয়ারম্যান এবং বিডি-থাই কসমো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে বিবাদি করা হয়েছে।
এর আগে ‘হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি, বাথরুম লাইটের দাম ৩৮৪৩ টাকা’ শিরোনামে গত ১৩ জুলাই যমুনা টেলিভিশনে এবং ‘বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত হাসপাতালের বাথরুমের একটি লাইটের দাম তিন হাজার ৮৪৩ টাকা’ শিরোনামে একই প্রতিবেদন দৈনিক ইত্তেফাক ও ডিজিটাল খবর ২৪ ডট কম-এ প্রচার ও প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, রূপপুর বালিশকাণ্ডকে হার মানিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ সায়েরা খাতুন হাসপাতালের জন্য স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নে রায়ান হামিদের প্রতিষ্ঠান ‘বিডি থাই কসমো লিমিটেড’ ১৫ ওয়াট বাথরুম লাইটের দাম ধরেছে তিন হাজার ৮৪৩ টাকা, যার বাজারদর ২৫০ থেকে সর্বোচ্চ ৫৫০ টাকা। ১৮ ওয়াট এলইডি সারফেস ডাউন লাইটের দাম ধরা হয়েছে তিন হাজার ৭৫১ টাকা, যার বাজারদর সর্বোচ্চ ৭০০ থেকে ৮০০ টাকা। এলইডি ওয়াল স্পট লাইট ধরা হয়েছে এক হাজার ৫৫৬ টাকা, যার বাজারদর ৩০০-৪০০ টাকা। এমন ২৪ ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম সরবরাহ করবে প্রতিষ্ঠানটি।
পরে এ বিষয়ে গত ১৫ জুলাই আনিসুর রহমানের পক্ষে আইনজীবী এম আনিসুজ্জামান বিবাদিদের প্রতি একটি নোটিশ প্রদান করেন। তবে সেই নোটিশের জবাব না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।নিজস্ব প্রতিবেদক


আরো সংবাদ



premium cement