২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

নেশায় ডুবে সবকিছু হারিয়েছেন একা

-

একসময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা ছিলেন একা। চলচ্চিত্র, নাটক আর মডেলিংয়ে ব্যস্ত সময় পার করেছেন। তখনকার সবচেয়ে সফল নায়ক মান্নার সাথেই তার টানা ২০-২৫টির মতো ছবি মুক্তি পায়। তখন এ জুটিকে লুফে নিয়েছিল সিনেমার দর্শক। ফলে অর্থ-সুনাম কোনোটারই তার কমতি ছিল না; কিন্তু ক্যারিয়ারের সোনালি সময় হঠাৎ উধাও একার এ কী হাল। সর্বনাশা মাদক তার সব শেষ করে দিয়েছে। রুপালি জগৎ ভুলে নেশার রাজ্যে এখন তার সার্বক্ষণিক বসবাস। ইয়াবা, মদ, গাঁজা এসবই এখন তার নিত্যসঙ্গী। এসবের কারণে এখন চেহারায় লাবণ্যের ছাপ নেই। উগ্র মেজাজ। যাকে তাকে দেখলেই অশ্লীল ভাষায় গালাগাল করেন। রুগ্ণ-শীর্ণ একাকে এখন দেখে বোঝার উপায় নেই একসময় রুপালি পর্দা মাতিয়ে তুলতেন তিনি।
দীর্ঘ দিন ধরে পর্দার আড়ালে থাকা একা পুলিশের হাতে আটকের পর নতুন করে আলোচনায় আসেন। কাজের মেয়েকে মারধরের অভিযোগে শনিবার তাকে হাতিরঝিল থানা পুলিশ আটক করে। রাতে থানায় গিয়ে রুগ্ণ-শীর্ণ একাকে দেখে বোঝার উপায় ছিল না তিনি একসময় রুপালি পর্দা মাতিয়ে তুলতেন।
একটি রুমে দুইজন নারী পুলিশ প্রহরায় থাকা এই নায়িকা এ সময় সাংবাদিক-পুলিশসহ যাকে দেখেন তাকেই অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পুলিশ অনেক বুঝিয়ে কিছুতেই তাকে শান্ত রাখতে পারেনি। মাঝে মাঝে উত্তেজিত হয়ে পুলিশকেও মারতে উদ্যত হন।
হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আটকের সময় তার বাসা থেকে মদ, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে। ওসি বলেন, নেশার জগতে ডুবে একা নিজেকে শেষ করে দিয়েছে। নিজের ওপর নিয়ন্ত্রণ বলতে এখন আর তার কিছু নেই। ১৯৯৭ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’ ছবির মাধ্যমে শাহিদা আরবী সিমন নাম নিয়ে ঢাকার চলচ্চিত্রে অভিষিক্ত হয়েছিলেন একা। পরের বছরই সুপারস্টার মান্নার জুটি হিসেবে ‘তেজী’ ছবিতে কাজ করেন। বলা যায়, ডিপজল প্রযোজিত এবং কাজী হায়াৎ পরিচালিত তেজী ছবিটিই একাকে চিত্রনায়িকা হিসেবে তারকা খ্যাতি এনে দেয়।
পরে নিজের সমসাময়িক প্রায় সব তারকা নায়কের সাথে জুটি বেঁধে অভিনয় করে বহু হিট সিনেমা উপহার দিয়েছেন একা। সবচেয়ে সফল ছিলেন নায়ক মান্নার সাথে। মান্নার মৃত্যুর পর রুবেল, অমিত, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিল খান, ফেরদৌস, শাকিব খান সবার সাথেই অভিনয় করে সাফল্য পেয়েছেন এ নায়িকা। শাকিব খানের সাথেও ৮-১০টির মতো ছবিতে কাজ করেছেন তিনি। তার সর্বশেষ সিনেমা কাজী হায়াৎ পরিচালিত ‘পাগলা হাওয়া’ মুক্তি পায় ২০১২ সালে।
এরই মধ্যে আলেকজান্ডার বোকে বিয়ে করেন। সে বিয়ে না টিকলেও তাদের ঘরে দু’টি সন্তান রয়েছে। এরপর তিনি আর বিয়ে করেননি।
কিন্তু ২০১২ সালের পর অনেকটা হুট করেই চলচ্চিত্র জগৎ থেকে একা দূরে সরে যান। কারণ হিসেবে তখন জানান, যেহেতু মান্নার সাথে আমার সফল জুটি গড়ে উঠেছিল তাই উনার চলে যাওয়ার পর তাকে বেশ ভুগতে হয়েছে। তাই তিনি রুপালি জগৎ থেকে আড়ালে চলে যান। এর পর থেকেই নেশার জগতে পা দেন একা।



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল