১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নেশায় ডুবে সবকিছু হারিয়েছেন একা

-

একসময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা ছিলেন একা। চলচ্চিত্র, নাটক আর মডেলিংয়ে ব্যস্ত সময় পার করেছেন। তখনকার সবচেয়ে সফল নায়ক মান্নার সাথেই তার টানা ২০-২৫টির মতো ছবি মুক্তি পায়। তখন এ জুটিকে লুফে নিয়েছিল সিনেমার দর্শক। ফলে অর্থ-সুনাম কোনোটারই তার কমতি ছিল না; কিন্তু ক্যারিয়ারের সোনালি সময় হঠাৎ উধাও একার এ কী হাল। সর্বনাশা মাদক তার সব শেষ করে দিয়েছে। রুপালি জগৎ ভুলে নেশার রাজ্যে এখন তার সার্বক্ষণিক বসবাস। ইয়াবা, মদ, গাঁজা এসবই এখন তার নিত্যসঙ্গী। এসবের কারণে এখন চেহারায় লাবণ্যের ছাপ নেই। উগ্র মেজাজ। যাকে তাকে দেখলেই অশ্লীল ভাষায় গালাগাল করেন। রুগ্ণ-শীর্ণ একাকে এখন দেখে বোঝার উপায় নেই একসময় রুপালি পর্দা মাতিয়ে তুলতেন তিনি।
দীর্ঘ দিন ধরে পর্দার আড়ালে থাকা একা পুলিশের হাতে আটকের পর নতুন করে আলোচনায় আসেন। কাজের মেয়েকে মারধরের অভিযোগে শনিবার তাকে হাতিরঝিল থানা পুলিশ আটক করে। রাতে থানায় গিয়ে রুগ্ণ-শীর্ণ একাকে দেখে বোঝার উপায় ছিল না তিনি একসময় রুপালি পর্দা মাতিয়ে তুলতেন।
একটি রুমে দুইজন নারী পুলিশ প্রহরায় থাকা এই নায়িকা এ সময় সাংবাদিক-পুলিশসহ যাকে দেখেন তাকেই অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পুলিশ অনেক বুঝিয়ে কিছুতেই তাকে শান্ত রাখতে পারেনি। মাঝে মাঝে উত্তেজিত হয়ে পুলিশকেও মারতে উদ্যত হন।
হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আটকের সময় তার বাসা থেকে মদ, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে। ওসি বলেন, নেশার জগতে ডুবে একা নিজেকে শেষ করে দিয়েছে। নিজের ওপর নিয়ন্ত্রণ বলতে এখন আর তার কিছু নেই। ১৯৯৭ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’ ছবির মাধ্যমে শাহিদা আরবী সিমন নাম নিয়ে ঢাকার চলচ্চিত্রে অভিষিক্ত হয়েছিলেন একা। পরের বছরই সুপারস্টার মান্নার জুটি হিসেবে ‘তেজী’ ছবিতে কাজ করেন। বলা যায়, ডিপজল প্রযোজিত এবং কাজী হায়াৎ পরিচালিত তেজী ছবিটিই একাকে চিত্রনায়িকা হিসেবে তারকা খ্যাতি এনে দেয়।
পরে নিজের সমসাময়িক প্রায় সব তারকা নায়কের সাথে জুটি বেঁধে অভিনয় করে বহু হিট সিনেমা উপহার দিয়েছেন একা। সবচেয়ে সফল ছিলেন নায়ক মান্নার সাথে। মান্নার মৃত্যুর পর রুবেল, অমিত, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিল খান, ফেরদৌস, শাকিব খান সবার সাথেই অভিনয় করে সাফল্য পেয়েছেন এ নায়িকা। শাকিব খানের সাথেও ৮-১০টির মতো ছবিতে কাজ করেছেন তিনি। তার সর্বশেষ সিনেমা কাজী হায়াৎ পরিচালিত ‘পাগলা হাওয়া’ মুক্তি পায় ২০১২ সালে।
এরই মধ্যে আলেকজান্ডার বোকে বিয়ে করেন। সে বিয়ে না টিকলেও তাদের ঘরে দু’টি সন্তান রয়েছে। এরপর তিনি আর বিয়ে করেননি।
কিন্তু ২০১২ সালের পর অনেকটা হুট করেই চলচ্চিত্র জগৎ থেকে একা দূরে সরে যান। কারণ হিসেবে তখন জানান, যেহেতু মান্নার সাথে আমার সফল জুটি গড়ে উঠেছিল তাই উনার চলে যাওয়ার পর তাকে বেশ ভুগতে হয়েছে। তাই তিনি রুপালি জগৎ থেকে আড়ালে চলে যান। এর পর থেকেই নেশার জগতে পা দেন একা।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল