২৮ অক্টোবর ২০২১
`

করোনায় গলাকাটা দামে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন বিক্রি প্রশাসনের জরিমানা

মিরসরাইয়ের একটি অবৈধ অক্সিজেন সিলিন্ডারের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান: নয়া দিগন্ত -

চট্টগ্রামের মিরসরাইয়ে করোনা পরিস্থিতিকে পুঁজি করে তিন থেকে পাঁচগুণ পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে মানবদেহের জন্য ক্ষতিকর ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেন। মুমূর্ষু রোগীদের কাছে চড়া দামে বিক্রির অভিযোগও রয়েছে।
এমন সব অভিযোগের পরিপ্রেক্ষিতে বারইয়ারহাট পৌরসভায় একটি অননুমোদিত অক্সিজেন সিলিন্ডারের দোকানে অভিযান চালিয়ে জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার বিকেলে পৌরসভার চিনকি আস্তানা এলাকার আব্দুর রহিম পরিচালিত সামিয়া ট্রেডিংয়ে এ অভিযান চালানো হয়।
এ সময় ট্রেড লাইসেন্স, ফায়ার সার্ভিসের ছাড়পত্র ও দাম নির্ধারিত না থাকায় সামিয়া ট্রেডিংয়ের স্বত্বাধিকারী আব্দুর রহিমকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি অক্সিজেন সিলিন্ডার জব্দ করা হয়। বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন বলেন, বৃহস্পতিবার সকালে বারইয়ারহাট পৌরসভার কিছু বাসিন্দা আমাকে অভিযোগ করেন সামিয়া ট্রেডিং চড়া দামে অক্সিজেন সিলিন্ডার বিক্রি করছে। আমি তাৎক্ষণিক বিষয়টি মিরসরাই উপজেলা প্রশাসনকে জানাই।
তিনি বলেন, এটি একটি অবৈধ অক্সিজেন সিলিন্ডারের দোকান। পৌরসভার কাছ থেকে তারা অনুমতি নেয়নি।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিনহাজুর রহমান বলেন, বারইয়ারহাট পৌরসভায় সামিয়া ট্রেডিংয়ের মালিক আব্দুর রহিম চড়া দামে অক্সিজেন সিলিন্ডার বিক্রি করছেন এমন অভিযোগের ভিত্তিতে বিকেলে অভিযান চালানো হয়। এছাড়া এগুলো ইন্ডাস্ট্রিয়াল গ্রেড অক্সিজেন নাকি মেডিক্যাল গ্রেড অক্সিজেন তা পরীক্ষার জন্য একটি অক্সিজেন সিলিন্ডার জব্দ করে ল্যাবে পাঠানো হয়েছে। যদি ইন্ডাস্ট্রিয়াল গ্রেড অক্সিজেন হয়, তাহলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি আরো বলেন, বারইয়ারহাট পৌরসভার ট্রেড লাইসেন্স, ফায়ার সার্ভিসের ছাড়পত্র ও দাম নির্ধারিত না থাকায় সামিয়া ট্রেডিংয়ের স্বত্বাধিকারী আব্দুর রহিমকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি কর্মকর্তা সুবল চাকমা ও বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকন।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)