২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`
ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃত্যু

চার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান

-

ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুবরণ করা চার ব্যক্তির পরিবারকে ২৫ লাখ করে মোট এক কোটি টাকা ক্ষতিপূরণ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। টাকা পরিশোধের বিষয়টি সুপ্রিম কোর্টের আপিল বিভাগকে জানানো হয়েছে।
গতকাল রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট নিয়াজ মাহমুদ ক্ষতিপূরণ পাওয়ার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন । ব্যারিস্টার অনিক আর হক বলেন, সম্প্রতি ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ পে-অর্ডারের মাধ্যমে নিহত পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে ২৫ লাখ করে টাকা ক্ষতিপূরণ দিয়েছেন। গত ২৯ এপ্রিল ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে ২৫ লাখ করে টাকা দিতে নির্দেশ দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ হাইকোর্টের আদেশ সংশোধন করে এ নির্দেশ দেন।
অন্য দিকে নিহত পাঁচ ব্যক্তির মধ্যে এক ব্যক্তি মনির হোসেনের পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সমঝোতা করায় আদালত তার বিষয়ে কোনো আদেশ দেননি।
আদালতে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার অনিক আর হক ও আইনজীবী নিয়াজ মোহাম্মদ মাহবুব। ইউনাইটেড হাসপাতালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। গত ১১ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে তাৎক্ষণিক ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। একইসাথে প্রত্যেক পরিবারকে ১৫ কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।
আইনজীবীরা জানান, হাইকোর্টে আদেশ দিয়েছিল যে ক্ষতিগ্রস্ত চারটি পরিবারকে ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে। এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন নিষ্পত্তি করে ক্ষতিগ্রস্ত চার পরিবারকে এক মাসের মধ্যে ২৫ লাখ টাকা করে দিতে আদেশ দেন আপিল বিভাগ।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল