২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃত্যু

চার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান

-

ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুবরণ করা চার ব্যক্তির পরিবারকে ২৫ লাখ করে মোট এক কোটি টাকা ক্ষতিপূরণ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। টাকা পরিশোধের বিষয়টি সুপ্রিম কোর্টের আপিল বিভাগকে জানানো হয়েছে।
গতকাল রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট নিয়াজ মাহমুদ ক্ষতিপূরণ পাওয়ার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন । ব্যারিস্টার অনিক আর হক বলেন, সম্প্রতি ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ পে-অর্ডারের মাধ্যমে নিহত পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে ২৫ লাখ করে টাকা ক্ষতিপূরণ দিয়েছেন। গত ২৯ এপ্রিল ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে ২৫ লাখ করে টাকা দিতে নির্দেশ দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ হাইকোর্টের আদেশ সংশোধন করে এ নির্দেশ দেন।
অন্য দিকে নিহত পাঁচ ব্যক্তির মধ্যে এক ব্যক্তি মনির হোসেনের পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সমঝোতা করায় আদালত তার বিষয়ে কোনো আদেশ দেননি।
আদালতে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার অনিক আর হক ও আইনজীবী নিয়াজ মোহাম্মদ মাহবুব। ইউনাইটেড হাসপাতালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। গত ১১ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচ ব্যক্তির মধ্যে চারজনের প্রত্যেকের পরিবারকে তাৎক্ষণিক ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। একইসাথে প্রত্যেক পরিবারকে ১৫ কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।
আইনজীবীরা জানান, হাইকোর্টে আদেশ দিয়েছিল যে ক্ষতিগ্রস্ত চারটি পরিবারকে ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে। এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন নিষ্পত্তি করে ক্ষতিগ্রস্ত চার পরিবারকে এক মাসের মধ্যে ২৫ লাখ টাকা করে দিতে আদেশ দেন আপিল বিভাগ।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল